বিনোদন

ঈশিতার রঙিন দিনকাল

আমিনুল ইসলাম শান্ত : টেলিভিশন পর্দার জনপ্রিয় মুখ রুমানা রশিদ ঈশিতা। এক সময় অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। কিন্তু অনেক দিন ধরেই টেলিভিশন নাটকে দেখা যায় না এই অভিনেত্রীকে। বর্তমানে সংসার আর নিজের ব্যবসা নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এসব কথা জানান ঈশিতা। এ প্রসঙ্গে রাইজিংবিডিকে ঈশিতা বলেন, ‘প্রায় ৭-৮ বছর ধরে মিডিয়াতে অনিয়মিত। অনেক দিন ধরেই মিডিয়াতে কোনো কাজ করি না। এতদিন পড়াশোনা আর সংসার নিয়ে ব্যস্ত ছিলাম। তবে সম্প্রতি এমবিএ শেষ করলাম। এখন সংসার আর রেস্টুরেন্টটা পরিচালনা করছি।’ নগরীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে রয়েছে ঈশিতার রেস্টুরেন্ট ‘হোয়াই নট’। প্রায় দুই বছর ধরে এই রেস্টুরেন্টটি চালু করেছেন তিনি। আপাতত এটাই দেখাশোনা করছেন। অভিনয়ে ফেরা প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘এর মধ্যে যদি সময় সুযোগ হয় তবে মিডিয়াতে কাজ করব।’

১৯৯১ সালে বাংলাদেশ টেলিভিশনের নতুন কুঁড়ি অনুষ্ঠানে তিনি গানে প্রথম স্থান অর্জন করেন।  অভিনয়ে নিজেকে প্রতিষ্ঠিত করলেও নাচ আর গানে তিনি পারদর্শী। গত বছর মাঝামাঝি সময় শোনা যায়, গান নিয়ে নতুন কিছু করার পরিকল্পনা করেছেন ঈশিতা। এ বিষয়ে জানতে চাইলে ঈশিতা রাইজিংবিডিকে বলেন, ‘আসলে এই কথাটা আমি কখনো কাউকে বলিনি। ওইটা কোনো একটা সংবাদমাধ্যমে বলা হয়েছিল। তারপর থেকে সবাই এ বিষয়ে আমাকে জিজ্ঞেস করছেন (হাসি)। তবে এটা সত্যি আমি গত দেড় বছর ধরে গানের অনুশীলনটা নিয়মিত করছি। কিন্তু আমি কোনো গানের অ্যালবাম কিংবা প্রোগ্রাম করতে যাচ্ছি বিষয়টা ঠিক তা নয়।’ গান খুব ভালোবাসেন ঈশিতা। তাই গানের চর্চাটা আবার শুরু করেছেন বলেও জানান তিনি।

২০০০ সালে বিয়ে করে সংসারী হন ঈশিতা। তারপর এ অভিনেত্রীর ঘর আলো করে আসে একটি পুত্রসন্তান। ছেলেকে পেয়ে অনেক খুশি হন এই অভিনেত্রী। ২০১৫ সালের ১ নভেম্বর কন্যাসন্তানের জন্ম দেন ঈশিতা। ছেলেটি এখন স্কুলে পড়ে আর মেয়েটি এখনো ছোট। তাই তাদের নিয়ে অনেকটা সময় ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। স্বামী-সন্তান, ব্যবসা আর ভালোবাসার গান নিয়েই কেটে যাচ্ছে ঈশিতার রঙিন দিনকাল। নতুন কুঁড়ির মাধ্যমে মিডিয়াতে পা রাখেন ঈশিতা। শিশুশিল্পী হিসেবে অনেক নাটকে কাজ করেছেন তিনি। ১৯৮৬ সালে আল মনসুরের নৃত্যনাটে প্রথম কাজ করেন তিনি। ওই বছরের ১৬ ডিসেম্বরের একটি অনুষ্ঠানমালায় প্রচার হয় এটি।  তখন ঈশিতার বয়স ছিল ছয় বছর। সাত বছর বয়সে তিনি ইমদাদুল হক মিলনের ‘দুজনে’ নাটকে শিশুশিল্পী হিসেবে কাজ করে বেশ আলোচনায় আসেন।  এছাড়াও আবদুল্লাহ আল মামুনের ‘শীর্ষবিন্দু’, শহীদুল হক খানের ‘তিথি’,  মোহন খানের ‘থাকা না থাকার মাঝখানে’, ফারিয়া হোসেনের ‘গল্প কথা কল্প লোকে’ নাটকগুলোতে অভিনয় করে তারকাখ্যাতি পান এই অভিনেত্রী।

   

রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৭/শান্ত/মারুফ