বিনোদন

চেয়ারম্যানের মৃত্যুর খবরে বাকরুদ্ধ হয়ে গেছি: সোহেল রানা

বিনোদন প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আজ রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুতে পরিবার, জাতীয় পার্টিসহ বিভিন্ন মহলে শোকের ছায়া বিরাজ করছে। দলের চেয়ারম্যানের মৃত্যুর খবর শুনে বাকরুদ্ধ ও শোকে কাতর হয়ে পড়েছেন জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য চিত্রনায়ক সোহেল রানা।

এ অভিনেতা রাইজিংবিডিকে বলেন, ‘এই মুহূর্তে কি বলবো বুঝতে পারছি না। কথা বলার মতো মন মানসিকতা আমার নেই। চেয়ারম্যান নেই সকালবেলা এমন সংবাদ শুনতে হবে তা ভাবিনি। চেয়ারম্যানের মৃত্যুর খবর শুনে বাকরুদ্ধ হয়ে পড়েছি। এই শোক প্রকাশের কোনো ভাষা হয় না।’

৯০ বছর বয়সি এরশাদ মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ছিলেন, রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতায়ও ভুগছিলেন তিনি। সেই সঙ্গে তার ফুসফুসে দেখা দিয়েছিল সংক্রমণ, কিডনিও কাজ করছিল না। গত ৪ জুলাই থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুর আগ পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যান ছিলেন এরশাদ। তিনিই ছিলেন দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ মৃত্যুর আগ পর্যন্ত সংসদে বিরোধী দলের নেতা ছিলেন প্রাক্তন এ রাষ্ট্রপতি। স্ত্রী রওশন এরশাদ, দুই ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, এরিক এরশাদসহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ঢাকাই চলচ্চিত্রে কিংবদন্তি অভিনেতা সোহেল রানা। ’৭০ ও ’৮০-এর দশকে পর্দা কাঁপানো নায়ক সোহেল রানার চলচ্চিত্রে আগমন প্রযোজক হিসেবে। রাজনীতির মাঠেও ছাত্রজীবন থেকেই সরব এই বর্ষীয়ান অভিনেতা। ছাত্রলীগ, আওয়ামী লীগের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। পরবর্তী সময়ে জাতীয় পার্টিতে যোগ দেন তিনি। সর্বশেষ জাতীয় পার্টি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে নির্বাচনে অংশ নেন।

 

রাইজিংবিডি/ঢাকা ১৪ জুলাই ২০১৯/রাহাত/শান্ত