বিনোদন

‘আসেন মিষ্টিমুখ করি’

বিনোদন ডেস্ক: ধর্ষণ ও খুনের মামলায় বেকসুর খালাস পেয়েছেন শাহেদ শরীফ খান। সেই খুশিতে অফিসে মিষ্টি বিতরণ করা হয়। মিষ্টি খেতে গিয়ে অফিসেরই একজন কর্মকর্তা মকবুল হোসেন কেমন যেন অপ্রস্তুত, অপ্রকৃতিস্থ হয়ে ওঠেন। তার কেন যেন মনে হয়, এক একটা মিষ্টি এক একটা মাংসের টুকরা। মিষ্টি খেতে গিয়ে বমি করে ফেলেন তিনি।

বাসায় ফিরে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাসে মকবুল লিখেন— ‘এ কোন দেশে বাস করি আমরা? ধর্ষক হয়ে উঠেছে রক্ষক। চাঞ্চল্যকর সুফিয়া হত্যা মামলার মূল আসামী শাহেদ শরীফ ধর্ষণ ও হত্যা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছে। অর্থের কাছে মানবতা পরাজিত। সবচেয়ে উদ্বেগ ও আতংকের বিষয় এই যে, ধর্ষণ ও হত্যা মামলা থেকে ছাড়া পাওয়ার পর শাহেদ শরীফ তার অফিসের কর্মকর্তা ও কর্মচারীদেরকে মিষ্টি খাইয়েছেন। মিষ্টি খেতে গিয়ে মনে হলো মিষ্টি নয় হতভাগী সুফিয়ার খণ্ডিত দেহের নানা অংশ চিবিয়ে খাচ্ছি। ওয়াক থু…।’

সামাজিক যোগাযোগমাধ্যমে মকবুলের স্ট্যাটাসকে কেন্দ্র করে ব্যাপক তোলপাড় শুরু হয়। ঘটনাক্রমে মকবুলের স্কুল পড়ুয়া মেয়ে ঝুমু স্কুল থেকে হারিয়ে যায়। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় ‘আসেন মিষ্টিমুখ করি’ একক নাটকের গল্প।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রেজানুর রহমান। এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আহসান হাবীব নাসিম, মৌসুমী হামিদ, জিয়াউল হাসান কিসলু, রওনক শ্যামলী, মনি কাঞ্চন, মিন্টু সরদার, কাজী প্যারিস, শিশু শিল্পী মীম ও সুবাহ সহ বিভিন্ন নাট্যসংগঠনের শতাধিক নাট্যকর্মী।

ঈদুল আজহার আগের দিন রাত ৭টা ৫০ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইতে নাটকটি প্রচার হবে।

 

রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/শান্ত/মারুফ