বিনোদন

মন্ত্রী আসতে পারলেন কিন্তু শাকিব পারলেন না

‘অনুষ্ঠানে শাকিব খানের দেরি, এ আর নতুন কি!’— বলছিলেন দু’জন সালমান ভক্ত। তাদের চোখে-মুখে অপেক্ষার ছাপ আর চাপা ক্ষোভ। শুধু এই দু’জনই নন, অনুষ্ঠানের সবাই অপেক্ষা করছিলেন শাকিব খানের জন্য।

আজ ১৯ সেপ্টেম্বর চিত্রনায়ক সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। এ উপলক্ষে ঢুলি কমিউনিকেশন্স আয়োজন করেছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। বেলা ১১টায় মধুমিতা সিনেমা হলে সালমান শাহ উৎসবের উদ্বোধন করার কথা চিত্রনায়ক শাকিব খানের। জমকালো এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ঠিক ১১টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে হাজির হন পলক। কিন্তু অনুষ্ঠানের উদ্বোধক শাকিব খানের কোনো খবরই নেই।

অপেক্ষার পর উদ্বোধক ছাড়াই শুরু হয় অনুষ্ঠান। পর্যায়ক্রমে বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ, প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী। কিন্তু এর মধ্যেও দেখা নেই শাকিব খানের। কালক্ষেপণ করতে থাকেন আয়োজকরা। এর ফাঁকে বক্তব্য রাখেন চিত্রনায়িকা শবনম বুবলী, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহমেদ, এস এ হক অলিক, দেওয়ান হাবিব, জাহারা মিতুসহ অনেকে। দুপুর ১২টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করেন মন্ত্রী পলক। এরপরও দেখা মিলেনি শাকিবের। বাধ্য হয়ে চলে যান মন্ত্রী, বিশেষ অতিথি ফালগুনী হামিদসহ অনেকে।

দীর্ঘ অপেক্ষার পর দুপুর ১২টা ৪৭ মিনিটে অনুষ্ঠানস্থলে হাজির হন শাকিব খান। এর মধ্যে আমন্ত্রিত অতিথির অনেকেই চলে গেছেন। শাকিব অনুষ্ঠানস্থলে এসে কোনোরকম দুঃখ প্রকাশও করেননি। যে কারণে উপস্থিত দর্শক-অতিথিদের মধ্যে দেখা যায় চাপা ক্ষোভ। কেউ কেউ এমনও বলেছেন- ‘মন্ত্রী আসতে পারলেন কিন্তু শাকিব আসতে পারলেন না’। তবে অনুষ্ঠানে শাকিব খানের দেরি করে উপস্থিত হওয়া নতুন কিছু নয়। অভিযোগ রয়েছে শুটিং সেটেও তিনি প্রায়ই দেরি করে উপস্থিত হন। যদিও এ প্রসঙ্গে শাকিব খানের মন্তব্য পাওয়া যায়নি।

মধুমিতা প্রেক্ষাগৃহে নন্দিত নায়ক সালমান শাহ অভিনীত ছয়টি সিনেমা প্রদর্শিত হবে। প্রতিদিন তিনটি করে শো প্রদর্শিত হবে বলে জানিয়েছেন হল মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। উৎসবে বাছাই করা সিনেমাগুলো হলো— ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘অন্তরে অন্তরে’ ও ‘সত্যের মৃত্যু নেই’। ঢাকা/রাহাত সাইফুল/শান্ত/তারা