বিনোদন

১০০ কোটির ক্লাবে হাউসফুল ফোর

বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করেছে হাউসফুল ফোর।

দীপাবলি উপলক্ষে গত ২৫ অক্টোবর মুক্তি পায় তারকাবহুল এই সিনেমা। মাত্র ৫ দিনে আয় করেছে ১১১. ৮২ কোটি রুপি। মাইক্রোব্লগিং সাইট টুইটারে সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান নাদিয়াদওয়ালা গ্র্যান্ডসন এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

মুক্তির দিন হাউসফুল ফোর আয় করে ১৯.০৮ কোটি রুপি। এরপর ২৬ ও ২৭ অক্টোবর যথাক্রমে ১৮.৮১ কোটি ও ১৫.৩৩ কোটি রুপি বক্স অফিসে যোগ করে। সিনেমাটি ২৮ অক্টোবর ৩৪.৫৬ কোটি ও ২৯ অক্টোবর ২৪.০৪ কোটি রুপি আয় করেছে।

হাউসফুল ফ্র্যাঞ্চাইজির সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে দ্রুত ১০০ কোটি রুপির ক্লাবে নাম লেখানো সিনেমা হাউসফুল ফোর। এ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা মুক্তি পায় ২০১০ সালে। তবে দর্শকের মাঝে ভালো সাড়া ফেললেও বক্স অফিসে শত কোটি রুপির মাইলফলক স্পর্শ করতে পারেনি। এরপর ২০১২ সালে মুক্তি পায় এর দ্বিতীয় কিস্তি। এই সিনেমা ১০০ কোটি রুপি আয় করতে সময় নেয় ১৭ দিন। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত হাউসফুল থ্রি ১৩ দিনে ১০০ কোটি রুপি আয় করে।

এই ফ্র্যাঞ্চাইজির প্রত্যেক সিনেমাতেই অভিনয় করেছেন অক্ষয় কুমার, রিতেশ দেশমুখ, চাংকি পান্ডে। এই তিনজন ছাড়াও হাউসফুল ফোর সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—ববি দেওল, জনি লিভার, পূজা হেগড়ে, কৃতি স্যানন, কৃতি খারবান্দা প্রমুখ। এই সিনেমা পরিচালনা করেছেন ফরহাদ সামজি।

 

ঢাকা/মারুফ