বিনোদন

একঝাঁক তারকার ‘রূপ’

অনেকের ধারণা যুক্তরাষ্ট্র মানে স্বপ্নের দেশ। কোনোভাবে একবার যেতে পারলেই সব সমস্যার সমাধান। নীরাও জানত না তার গন্তব্য কী হতে চলেছে। মনের গভীরে তৃষ্ণা ছিল, যুক্তরাষ্ট্র প্রবাসী ফিরোজকে বিয়ে করে জীবনের অপূর্ণতা পূরণ করবে। ফিরোজের বয়স হোকনা একটু বেশি।

তবে ফিরোজ এমন করে ভাবেনি। দুই দিকে তাকিয়ে থাকা দুজন মানুষের কি আর মনের মিল হয়? দিনে দিনে তাদের দূরত্ব বাড়তে থাকে। আর সেই দূরত্বে জায়গা করে নেয় রোহান। সারাক্ষণ আনন্দে থাকা ফিরোজের সহকর্মী রোহানের জন্য নীরার সঙ্গে সম্পর্ক যেখানে ছিল অনেক বেশি স্বপ্ন দেখা, নীরার ভাবনায় তা ছিল শুধুই বন্ধুত্বের ডাক। এদিকে হঠাৎ ফিরোজের মৃত্যু গল্পের জটিলতা গভীর করে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘রূপ’। শফিকুর রহমান শান্তনু ও আসিব চৌধুরীর যৌথ রচনায় এ নাটকের চিত্রনাট্য রচনা করেছেন হৃদি হক। একঝাঁক তারকা শিল্পী নিয়ে এটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রনি। এ নাটকের বিভিন্ন চরিত্র রূপায়ন করেছেন—তৌকির আহমেদ, সাজু খাদেম, জাকিয়া বারী মম, হৃদি হক, লিটু আনাম, সানজিদা প্রীতি, এফ এস নাঈম, আসিব চৌধুরী, তানজিকা আমিন, আইরিন পারভীন লোপা প্রমুখ।

মার্কিন যুক্তরাষ্ট্র ও থাইল্যান্ডের বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ৫২ পর্বের এ নাটকের প্রথম পর্ব আজ রোববার রাত ৯টা ৪০ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হবে। প্রতি সপ্তাহের রোববার ও সোমবার এটি প্রচার হবে। ঢাকা/শান্ত