বিনোদন

রজনীকান্ত ভক্তদের পাগলামি

ভারতের দক্ষিণী সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। অভিনয় দক্ষতায় কোটি কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন।

রজনীকান্তকে নিয়ে ভক্তদের পাগলামির শেষ নেই। বিশেষ করে এই অভিনেতার কোনো সিনেমা মুক্তি পেলে নানা ধরনের আনন্দ উন্মাদনায় মেতে ওঠে ভক্তকুল। আজ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে এই অভিনেতার দরবার সিনেমাটি। এর আগে গতকাল বুধবার পূজা অর্চনা ও সিনেমার সাফল্যের জন্য প্রার্থনা করেছেন তারা। 

ডেকান ক্রনিক্যালে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, দরবার সিনেমার সাফল্যের জন্য শরীর বিদ্ধ করে মন্দিরে প্রার্থনা জানিয়েছেন এক ভক্ত। শুধু তাই নয়, কয়েকজন ‘মান সোরু’ পালনও করেছেন। 

মান সোরু হলো প্লেট ছাড়া মেঝেতে খাবার খাওয়া। এক ভক্ত বলেন, আমরা ১৫ দিন ধরে উপোস থেকে ‘মান সোরু’ পালন করেছি। আমরা নিশ্চিত, সিনেমাটি ব্যবসাসফল হবে।

তবে রজনীকান্তকে নিয়ে এই ধরনের উন্মাদনা নতুন নয়। এর আগে এই তারকার বিশাল ফটো কাট আউট তৈরি এবং তাতে বিশাল মালা পরানো, দুধ দিয়ে গোসল করানোর মতো ঘটনাও ঘটেছে। গত বছর এই অভিনেতার পেটা সিনেমা মুক্তির দিন প্রেক্ষাগৃহের সামনে বিয়ে করেন এক জুটি। তারা নিজেদের রজনীকান্তের অন্ধভক্ত বলে দাবি করেন।

দরবার রজনীকান্তের ১৬৭তম সিনেমা। এর মাধ্যমে প্রায় দুই দশক পর পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে এই অভিনেতাকে। ১৯৯২ সালে মুক্তি পাওয়া পান্দিয়্যা সিনেমায় সর্বশেষ পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেন তিনি।

দরবার পরিচালনা করেছেন এ. আর মুরুগাদোস। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন— নয়নতারা, সুনীল শেঠি, নিবেতা থমাস, নবাব শাহ, যোগী বাবু প্রমুখ।

 

ঢাকা/মারুফ/তারা