বিনোদন

হল মালিকের পাশে দাঁড়ালেন অক্ষয়

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবিলায় এরই মধ্যে সাহায্যের হাত বাড়িয়েছেন অক্ষয় কুমার। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ারস ফান্ডে ২৫ কোটি রুপি অনুদান দিয়েছেন। এবার মুম্বাইয়ের ঐতিহ্যবাহী সিনেমা হল গাইতি-গ্যালাক্সির মালিক ও কর্মীদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিলেন এই অভিনেতা।

বিশ্বের বেশিরভাগ দেশ এখন লকডাউনে। সামাজিক দূরত্ব বজায় রাখতে বন্ধ রয়েছে সকল প্রকার বিনোদন কেন্দ্র। এদিকে সিনেমা হল বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়তে হচ্ছে মালিকদের। একই অবস্থা গাইতি গ্যালাক্সির মালিকের। সিনেমা হলটি বন্ধ থাকায় কর্মীদের বেতন দিতে পারছেন না তিনি। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে তিনি জানান, কর্মীদের বেতন দিতে ব্যাংক ঋণ নিতে হবে তাকে।

খবরটি চোখে পড়তেই এগিয়ে এসেছেন অক্ষয় কুমার। গাইতি-গ্যালাক্সির মালিক মনোজ দেশাইকে আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

মনোজ দেশাই বলেন, ‘তিন দিন আগে অক্ষয়জি আমাকে ফোন দিয়েছেন। এই পরিস্থিতি চলতে থাকলে তিনি আমাকে আর্থিক সহায়তা করবেন বলে জানিয়েছেন। তিনি অনেক দয়ালু তাই আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন। কিন্তু টিকে থাকতে হলে আমাদেরকেই একটি পথ খুঁজে বের করতে হবে। এই মাসের বেতন দেওয়ার মতো টাকা আমরা জোগাড় করেছি, কিন্তু দীর্ঘদিন সিনেমা হল বন্ধ থাকলে জটিলতা তৈরি হবে। এই রকম পরিস্থিতিতে আমরা কোনো কর্মী ছাটাই অথবা বেতন কাটাছাঁট করতে চাইছি না।’ 

শুরুতে লকডাউনের কারণে ক্ষতি পুষিয়ে নিতে মনোজ ও তার ব্যবসায়ী পার্টনার অরুণ নায়ার সিনেমা হলগুলো চালু হলেই টিকিটের দাম দ্বিগুণ করার পরিকল্পনা করেন। কিন্তু পরবর্তীতে লকডাউনের সময় আরো বেড়ে যাওয়ায় ভিন্ন পরিকল্পনা করছেন তারা। এ প্রসঙ্গে মনোজ বলেন, ‘মে মাসে আমরা কী করব সেই পরিকল্পনা চূড়ান্ত করতে আমি আজ গাইতি ও মারাঠা মন্দির সিনেমা হলে যাব। আমরা আমাদের পরিকল্পনা পুনর্বিবেচনা করব যেন ইন্ডাস্ট্রির কারো কাছে আমাদের হাত পাততে না হয়।’

 

ঢাকা/মারুফ