বিনোদন

‘কঠিন সময়ে দুঃখ-কষ্ট আরো নিবিড় করে গেলেন’

বলিউড অভিনেতা ইরফান খানের মৃত্যু সংবাদে হতভম্ব তার ভক্তরা। বলিউড তারকাদের মাঝেও শোকের ছায়া বিরাজ করছে।

বাংলাদেশেও ইরফান খানের অসংখ্য ভক্ত রয়েছে। হঠাৎ তার বিদায় ভক্তরা যেমন মেনে নিতে পারছেন না, তেমনি দেশের শোবিজ অঙ্গনের তারকারা শোক জ্ঞাপন করছেন। প্রিয় অভিনেতার বিদায়ে শোক প্রকাশ করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ফেসবুকে এক স্ট্যাটাসে এ অভিনেত্রী লিখেন—বড় অসময়ে চলে গেলেন স্যার। কঠিন সময়ে দুঃখ-কষ্ট আরো নিবিড় করে গেলেন। অসাধারণের চলে যাওয়া আমাদের মতো সাধারণ মানুষের কাছে তীব্র বেদনার। ভালো থাকবেন শিল্পী।

টলিউডের অনেক গুণী অভিনেতার সঙ্গে অভিনয় করেছেন জয়া। কিন্তু ইরফান খানের সঙ্গে সে সুযোগ হয়নি। তবে একজন ভক্ত হিসেবে প্রিয় অভিনেতার চলে যাওয়া মেনে নিতে পারছেন না এই অভিনেত্রী।

কোলন ইনফেকশনের কারণে অবস্থা বেশি খারাপ হওয়ায় ইরফান খানকে দ্রুত মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। আজ বুধবার (২৯ এপ্রিল) এক বিবৃতিতে ইরফান খানের মৃত্যুর খবর জানান তার মুখপাত্র।

১৯৬৭ সালের ৭ জানুয়ারি জয়পুরের একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ইরফান। ১৯৮৪ সালে তিনি নয়া দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামায় (এনএসডি) ভর্তি হওয়ার মধ্য দিয়ে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন।

কিন্তু মাত্র ৫৩ বছর বয়সে স্ত্রী সুতপা সিকদার ও দুই সন্তান, বাবিল ও আয়ান খানকে রেখে চিরবিদায় নিলেন ভারতীয় চলচ্চিত্রের এই খ্যাতিমান অভিনেতা।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত