বিনোদন

ফরীদির চশমা বিক্রি হলো ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায়

করোনা দুর্যোগে অসহায়দের সহায়তা করার লক্ষে নিলামে অংশ নিয়েছেন শোবিজ অঙ্গনের বেশ কজন তারকা শিল্পী। এ তালিকায় রয়েছেন ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি। তিনি বেঁচে না থাকলেও তার ব্যবহৃত সর্বশেষ চশমাটি নিলামে উঠে। এটি তিন লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয়েছে।

দাতব্য সংস্থা ‘অকশন ফর অ্যাকশন’ এর নিলাম থেকে হাঙ্গেরি প্রবাসী এক বাংলাদেশি কিনেছেন এই চশমাটি। বৃহস্পতিবার দিনগত রাত ১২টায় ‘অকশন ফর অ্যাকশন’ নামের ফেসবুক পেজে লাইভে হুমায়ুন ফরীদির চশমার নিলামের কার্যক্রম সম্পন্ন হয়। এই আয়োজনে হুমায়ুন ফরীদির একমাত্র মেয়ে শারারাত ইসলাম উপস্থিত ছিলেন। এখানে আরো অংশ নিয়েছিলেন অভিনেতা আফজাল হোসেন, মিশা সওদাগর, আফসানা মিমি, ইরেশ যাকের, সাজু খাদেম প্রমুখ।

বৃহস্পতিবার রাত ১১টায় নিলাম শুরু হয়। এক লাখ টাকা থেকে বিড শুরু হয়। এরপর তিন লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয় চশমাটি।

কিংবদন্তির সে চশমাটি কিনে নিয়েছেন হাঙ্গেরি প্রবাসী এক বাংলাদেশি। তার দুই মেয়েকে চশমাটি উপহার হিসেবে দিবেন তিনি। কিন্তু নাম প্রকাশ করতে চান না। ছোটবেলা থেকে হুমায়ুন ফরীদি ভক্ত নিলাম বিজয়ী মানুষটি।

প্রবাসী বাংলাদেশির নিলামের মূল্যটি বেশ অদ্ভুত- ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা। এর কারণ অবশ্য ব্যাখা দিয়েছেন তিনি, ‘আমার দুই মেয়ে। এক মেয়ের জন্মদিন ২৫ তারিখ আরেক মেয়ের ১২ তারিখ। তাই দুই মেয়েকে উপহারটি দিলাম।’

‘অকশন ফর অ্যাকশন’ নিলামে এর আগে অংশ নিয়েছেন সংগীতশিল্পী তাহসান খান। তিনি নিলামে তুলেছেন তার ‘কথোপকথন’ অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি এবং ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা।

এছাড়া নুসরাত ইমরোজ তিশা, সংগীতশিল্পী শারমীন সুলতানা সুমী নিলামে অংশ নিয়েছেন। তিশা তার ব্যবহৃত একটি শাড়ি আর সুমি তার প্রিয় নাকের নতটি নিলামে তুলছেন।

দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করার এ উদ্যোগ নিয়েছে ‘অকশন ফর অ্যাকশন’। সেই অর্থ করোনায় সংকটে ভোগা অসহায় মানুষের পাশে দাঁড়াতে ব্যয় করা হচ্ছে।

 

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ