বিনোদন

প্রোডাকশন বয়ের চাকরির ব্যবস্থা করলেন শার্লিন

মহামারি করোনার কারণে নাটকের সব ধরনের শুটিং বন্ধ রাখা হয়েছে। এতে প্রোডাকশনের লোকজন দীর্ঘ দিন ধরে বেকার। তাদের তৈরি হয়েছে অর্থনৈতিক সংকট। স্বল্প আয়ের এসব মানুষ মানবেতর জীবনযাপন করছেন।

দৈনিক মজুরিতে কাজ করা দুজন প্রোডাকশন বয়ের স্থায়ী চাকরির ব্যবস্থা করে দিলেন অভিনেত্রী শার্লিন ফারজানা। একটি বেসরকারি প্রতিষ্ঠানে সুপারিশ করে চাকরির ব্যবস্থা করেন তিনি। কয়েকদিন আগে ছেলে দুটি কাজে যোগদান করেছে।

শার্লিন ফারজানা বলেন—‘শুটিং সেটে পরিচয় হওয়ার পর, পরবর্তীতে অনেকেই আমার সঙ্গে যোগাযোগ রক্ষা করেন। লকডাউন শুরু হওয়ার পর এ ছেলে দুটি তাদের সমস্যার কথা জানায়। ঠিক তখন প্রতিষ্ঠিত একটি সুপারশপের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করি, ছেলে দুটিকে প্রতিষ্ঠানটিতে স্টাফ করে নেওয়ার অনুরোধ করলে তারা সাড়া দেয়।’

করোনা সংকটের শুরু থেকেই স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন শার্লিন। এ অভিনেত্রী বলেন—‘শুধু এরাই নয়, অনেককেই আমি আর্থিকভাবে সহযোগিতা করছি। সামর্থ্য যতদিন আছে, ততদিনই এ সহায়তা কার্যক্রম চালিয়ে যাব।’

শার্লিন অভিনীত প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। চলচ্চিত্রটির গল্পের মূল চরিত্র অয়ন ও নীরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। সিনেমাটি এখন মুক্তির প্রতীক্ষায় রয়েছে।

 

ঢাকা/শান্ত