বিনোদন

কী অবস্থায় মুক্তি প্রতীক্ষিত বলিউড সিনেমাগুলো?

কোভিড-১৯ রোগের বিস্তার রোধে ভারতে লকডাউন চলছে। এ কারণে বন্ধ সিনেমার শুটিং। এদিকে হঠাৎ করে লকডাউন শুরু হওয়ায় মুক্তি প্রতীক্ষিত কিছু সিনেমার কাজ থেমে যায়। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এই সিনেমাগুলোর শুটিং শুরু হবে। এরপর মুক্তি নিয়ে নতুন পরিকল্পনা করবেন নির্মাতারা।চলুন জেনে নিই, কী অবস্থায় মুক্তি প্রতীক্ষিত বলিউড সিনেমাগুলো—

৮৩: গত ১০ এপ্রিল মুক্তির কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। সিনেমার শুটিং ও ডাবিং শেষ হয়েছে। পোস্ট প্রোডাকশনের সামান্য কিছু কাজ এখনো বাকি। এরপরই মুক্তির জন্য প্রস্তুত হবে এটি। সিনেমাটির গল্প ১৯৮৩ সালের ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ভারতীয় ক্রিকেট দলের বিজয় নিয়ে। এতে সেই সময় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে।

রাধে- ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই: সালমান খান অভিনীত সিনেমাটি আসছে ঈদুল ফিতরে মুক্তির কথা ছিল। কিন্তু এখনো দুইটি গান ও কিছু দৃশ্যের শুটিং বাকি। এছাড়া ডাবিং, ভিএফএক্স ও পোস্ট প্রোডাকশনের অন্য কাজ তো রয়েছেই। এই সিনেমায় সালমান খান ছাড়াও অভিনয় করছেন— দিশা পাটানি, জ্যাকি শ্রফ, রণদীপ হুদা প্রমুখ। পরিচালনা করছেন প্রভুদেবা।

লক্ষ্মী বোম্ব: অক্ষয় কুমার ও কিয়ারা আদভানি অভিনীত সিনেমা লক্ষ্মী বোম্ব। এটির পরিচালনায় রয়েছের রাঘব লরেন্স। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ভাষার কাঞ্চানা সিনেমার হিন্দি রিমেক এটি। আগামী ২২ মে মুক্তির কথা ছিল। শুটিং ও প্রাথমিক সম্পাদনার কাজ প্রায় শেষ। কিন্তু ডাবিং, আবহসংগীত ও ভিএফএক্স-এর কাজ বাকি রয়েছে। শোনা যাচ্ছে, সিনেমা হলের পরিবর্তে ডিজিটাল প্ল্যাটফর্মে লক্ষ্মী বোম্ব মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন নির্মাতারা।

কুলি নম্বর ওয়ান: গোবিন্দ অভিনীত সাড়া জাগানো বলিউড সিনেমা কুলি নম্বর ওয়ান। ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির রিমেক তৈরি করছেন নির্মাতা ডেভিড ধাওয়ান। এতে অভিনয় করছেন বরুণ ধাওয়ান ও সারা আলী খান। ১ মে এটি মুক্তির কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সম্ভব হয়নি। সিনেমার শুটিং ও ডাবিং সম্পন্ন হয়েছে। ভিএফএক্স-এর কাজও প্রায় শেষ। তবে পোস্ট প্রোডাকশনের আরো কিছু কাজ বাকি রয়েছে।

গুলাবো সিতাবো: অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা অভিনীত সিনেমা এটি। সুজিত সরকার পরিচালিত সিনেমাটি গত ১৭ এপ্রিল মুক্তির কথা ছিল। এমনকি শুটিং ও পোস্ট প্রোডাকশনের সকল কাজও শেষ হয়েছে। কিন্তু করোনাভাইরাসের কারণে লকডাউন ও সিনেমা হল বন্ধ থাকায় এখনো মুক্তির প্রতীক্ষায় গুলাবো সিতাবো। 

 

ঢাকা/মারুফ