বিনোদন

শামীম জামানের ‘বাবার উপহার’

মঞ্চ ও টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা শামীম জামান। অভিনয়ের পাশাপাশি টিভি নাটক পরিচালনা ও প্রযোজনা করছেন তিনি। প্রতিবছর ঈদে তার অভিনীত ও পরিচালিত একাধিক নাটক প্রচার হয়ে থাকে। এবারের ঈদে তার চারটি নাটক থাকছে। পরিচালনার পাশাপাশি এসব নাটকে অভিনয়ও করেছেন তিনি। এর মধ্যে অন্যতম ‘বাবার উপহার’ নামে একক নাটক।

আগামীকাল বুধবার বিকাল ৩টায় অনলাইনে মুক্তি পাবে এ নাটক। তারেক স্বপনের গল্পে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অভিনেতা শামীম জামান। নাটকটিতে অভিনয় করেছেন শামীম জামান, তারিক স্বপন, রাশেদ মামুন অপু, রাইসা রিয়া, পাপিয়া মন্ডল, তাহমিনা কৃতিকা।

নাটকের গল্প নিয়ে শামীম জামান বলেন, এক সচেতন বাবার তার তিন ছেলে এবং এক মেয়ে। তিনি সব সময় চেয়েছেন তার সন্তানেরা হাসিমুখে একসঙ্গে থাকুক। এক পর্যায়ে বৃদ্ধ বাবা মারা যান, মারা যাওয়ার সময় বড় ছেলের হাতে একটা উপহার দিয়ে যান। সে উপহারের কথা ছেলে ও পুত্রবধূ ছাড়া আর কেউ জানে না। বাবা মারা যাওয়ার বেশ কিছুদিন পর ছোট দুই ছেলে ভাবতে থাকে তাদের বাবা গুপ্তধন রেখে গেছেন, যা বড় ভাই একাই ভোগ করছে।

তাদের বাবার একটা উপদেশ ছিল, তারা যেন কখনো আলাদা না হয় এবং তাদের মধ্যে কখনো যেন ঝগড়া-বিবাদ না হয়। তাই বাবার কথা মতো বড় ছেলেটি তার ছোট বোন ও ভাইদের নিয়ে সম্মানের সহিত বসবাস করতে থাকে। এদিকে ছোট দুই ভাই তার বাবার গুপ্তধন নিজেদের করে নেওয়ার জন্য বিভিন্ন কৌশল বের করে। এরপর বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে গল্প।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত