বিনোদন

আমাকে ‘কালি’ বলে ডাকত: প্রিয়াঙ্কা

জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের পাশাপাশি এখন তিনি হলিউডেও পরিচিত মুখ। বিশ্বজুড়ে তার খ্যাতি। কিন্তু এক সময় গায়ের রঙের জন্য কথা শুনতে হয়েছে তাকে।

সম্প্রতি মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদ করেন প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুরসহ বলিউডের অনেক তারকা। ‘হ্যাশট্যাগ ব্ল্যাক লাইভস ম্যাটার’ (কৃষ্ণাঙ্গরাও মানুষ) লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে বর্ণবৈষম্যের প্রতিবাদ করেন তারা। কিন্তু এক সময় ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করে এখন বর্ণবৈষম্য নিয়ে কথা বলায় অনেকে তাদের সমালোচনা করেন।

এ বিষয়ে প্রিয়াঙ্কা এখনো কোনো কথা না বললেও তার ভক্তরা এই অভিনেত্রীর পুরোনো একটি সাক্ষাৎকার ভাইরাল করেছেন। এতে ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন না করার ব্যাপারে তার কারণ ব্যাখ্যা করেছেন এই অভিনেত্রী।

সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা চোপড়া বলেন, ‘আমার সব কাজিনরা ফর্সা ছিল। আমিই শুধুমাত্র শ্যামলা ছিলাম। কারণ আমার বাবা শ্যামলা ছিল। আমার পাঞ্জাবি পরিবারের লোকজন মজা করে আমাকে কালি, কালি, কালি বলে ডাকত। আমার বয়স যখন ১৩, ফেয়ারনেস ক্রিম ব্যবহার করে আমি রঙ ফর্সা করতে চেয়েছিলাম।’

এই অভিনেত্রী জানান, ইন্ডাস্ট্রিতে পা রাখার পর ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন না করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, “আমি এক বছর একটি ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করেছি এবং তারপর আমার মনে হলো, ‘আমার এটি করা উচিত না, আমি এটা করতে চাই না, এরপর আর করিনি। আমার বয়স তখন ২১ অথবা ২২ ছিল। ওই সময় ইন্ডাস্ট্রিতে শক্ত অবস্থান তৈরি করতে চাইছিলাম। পরে আমাকে অনেকবার প্রস্তাব দেওয়া হয়েছে কিন্তু ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করিনি।”

 

ঢাকা/মারুফ