বিনোদন

মিশা-জায়েদকে বয়কট করলো ১৮ সংগঠন

চলচ্চিত্রের ‘স্বার্থ বিরোধী’ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খানকে ও মিশা সওদাগরকে অবাঞ্ছিত ঘোষণা করলো চলচ্চিত্রের ১৮টি সংগঠন।

আজ (১৫ জুলাই) বিএফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। এ সময় ১৮ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গতি বাড়াতে গত বছরের অক্টোবরে চলচ্চিত্র সংশ্লিষ্ট সব সংগঠনের সমন্বয়ে একটি নীতিমালা প্রণয়ন করে। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা ব্যয় কমে আসবে। কিন্তু সেই উদ্যোগটি নষ্ট করার চেষ্টা করছেন জায়েদ খান। তার বিরুদ্ধে এ নীতিমালা না মানতে শিল্পীদের ক্ষুদেবার্তা পাঠানোর অভিযোগ উঠেছে। প্রযোজক সমিতির সদস্য হয়েও তার এমন কর্মকাণ্ড প্রযোজক সমিতির স্বার্থের পরিপন্থী। গতকাল বিকাল ৪টায় প্রযোজক সমিতির কার্যালয়ে ১৮ সংগঠনের প্রতিনিধিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় জায়েদ খানকে অবাঞ্চিত ঘোষণা করার সম্মিলিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর আগে ‘সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে’ জড়িত থাকার অভিযোগে প্রযোজক জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি।

এ বিষয়ে জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, প্রযোজক সমিতির চিঠি পেয়ে আমি সভাপতির অনুমতি নিয়ে কার্যনির্বাহী পরিষদ বৈঠকের আহ্বান করি। আমাদের বৈঠকের সিদ্ধান্ত প্রযোজক সমিতিকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি। আমি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। শিল্পীরা আমাকে ভোট দিয়েছেন। তাদের স্বার্থ সংরক্ষণ করা আমার গঠনতান্ত্রিক দায়িত্ব। এতে কোথায় আমার অন্যায় বা অপরাধ হয়েছে, তা বোধগম্য নয়।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত