বিনোদন

কেন আমাকে হেয় করা হচ্ছে: জায়েদ খান

‘আমি কী এমন করেছি, যে কারণে আমাকে হেয় করা হচ্ছে। এখানে অন্য কাউকে নয়, আমাদের দুজনকে ছোট করা হচ্ছে। শিল্পীকে কেউ এভাবে বয়কট করতে পারেন না। কেন চলচ্চিত্রাঙ্গনকে তাঁরা একটি সার্কাসে পরিণত করছেন।’—রোববার (১৯ জুলাই) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

চলচ্চিত্র শিল্প ও শিল্পীদের স্বার্থ রক্ষা এবং শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর-সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কটের প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে শিল্পী সমিতি।

জায়েদ খান আরো বলেন, ‘রাত নেই, দিন নেই আমি শিল্পী সমিতির সবার স্বার্থে কাজ করেছি। সৎ থাকার চেষ্টা করেছি। নিজেকে নেতা ভাবি না, আমি সেবক। এরপরও কেন আমাকে বিপদে ফেলা হচ্ছে? আমাদের উপদেষ্টামণ্ডলী রয়েছেন। তাঁরা আমাদের অভিভাবক, তাঁদের কাছে অভিযোগের বিষয়ে বলা যেতো। নায়ক ফারুক ভাই, সোহেল রানা ভাই, উজ্জ্বল ভাই, ইলিয়াস কাঞ্চন ভাই, ডিপজল ভাই আছেন, তাঁদের বলতে পারতেন। দয়া করে আপনারা পেছন থেকে ষড়যন্ত্র না করে আসুন কীভাব সিনেমা বানানো যায়, সেই চিন্তা করি। আসুন, এক হয়ে কাজ করি।’

এর আগে চলচ্চিত্রের ‘স্বার্থ বিরোধী’ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করে চলচ্চিত্রের ১৮ সংগঠন। গত ১৫ জুলাই বিএফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত