বিনোদন

দেশি ‘বড়লোকের বেটি’ আঁখি (ভিডিও)

‘বড়লোকের বেটি লো/ লম্বা লম্বা চুল/ এমন মাথায় বেঁধে দেবো লাল গেন্দা ফুল’—এমন কথার গানের রচয়িতা ভারতের প্রখ্যাত পল্লীগীতি শিল্পী রতন কাহার। ১৯৭২ সালে এটি রচনা করেন তিনি।

গত মার্চ মাসে গানটির অংশ বিশেষ নিয়ে একটি গান তৈরি করেন ভারতের র‌্যাপার ও সংগীতশিল্পী বাদশা। এতে মডেল হন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। মুক্তির পর ভারত-বাংলাদেশে গানটি নিয়ে হইচই পড়ে যায়।

এরপর জ্যাকুলিন ফার্নান্দেজের নাচের অনুকরণে অসংখ্য টিকটক ভিডিও তৈরি হয়। শুধু তাই নয়, গানের রচয়িতার সঙ্গে সংগীতশিল্পী বাদশার দ্বন্দ্ব তৈরি হয়। পরবর্তীতে তা অনেক দূর পর্যন্ত গড়ায়।

যাইহোক, এসবের পর বাংলাদেশে নতুন করে সংগীতায়োজন করে গানটিতে কণ্ঠ দেন জেকে মজলিশ ও বিন্দু কনা। গানটির সংগীতায়োজন করেছেন জেকে মজলিশ। আর নির্মিত মিউজিক ভিডিওতে ‘বড়লোকের বেটির’ চরিত্র রূপায়ন করেছেন দেশের উঠতি মডেল আফরোজা আঁখি। ঈদুল আজহা উপলক্ষে আরটিভির ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটি। মুক্তির পর মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছেন সংশ্লিষ্টরা। তবে আফরোজা আঁখি তার পারফরম্যান্সের জন্য প্রশংসা কুড়াচ্ছেন।

চলচ্চিত্র ও নাটক-টেলিফিল্মে অভিনয়ের প্রস্তাব পেলেও এখনো কোনো মাধ্যমে কাজ করেননি আঁখি। তাছাড়া এবারই প্রথম কোনো গানে মডেল হলেন তিনি।