বিনোদন

গরীবদের মাঝে খাবার বিতরণ করলেন রাজপরিবার

বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। বাংলা চলচ্চিত্রের একটি অধ্যায়ের নাম নায়করাজ। ২০১৭ সালের ২১ আগস্ট অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। বেদনাবিধুর দিনটিকে ঘিরে তার পরিবার বেশ কিছু আয়োজন করেছে।

এ প্রসঙ্গে নায়করাজ রাজ্জাকের ছোট ছেলে সম্রাট রাইজিংবিডিকে বলেন, বাবাকে হারানোর আজ তিন বছর পার করছি। দিনটি আমাদের কাছে অনেক কষ্টের ও বেদনার। আমরা বাবার জন্য দোয়া করেছি। দেশবাসীর কাছেও বাবার জন্য দোয়া চাচ্ছি। এছাড়া গুলশান ও উত্তরার মসজিদে নামাজের পরে দোয়া, কোরআন খতম করেছি। মাদ্রাসা ও এতিম খানায় খাবার বিতরণ করেছি। এছাড়া উত্তরার রাজলক্ষ্মী কমপ্লেক্সের আশেপাশের গরীব মানুষদের মাঝে খাবার বিতরণ করেছি। আমাদের এই মার্কেট আব্বার তৈরি একটি মসজিদ আছে। এখানেও দোয়া ও মিলাদ পড়ানো হয়েছে।

দীর্ঘ দিনের কর্মস্থল বিএফডিসিতে নায়করাজকে শ্রদ্ধাভরে স্মরণ করছে প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ অন্যান্য সংগঠন।

১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতায় জন্মগ্রহণ করেন নায়করাজ রাজ্জাক। ১৯৬৪ সালে ঢাকায় আসেন তিনি। এরপর জড়িয়ে পড়েন চলচ্চিত্রে। ষাটের দশকে ‘তেরো নম্বর ফেকু ওস্তাগার লেন’ সিনেমায় একটি পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে রাজ্জাকের অভিনয় জীবনের শুরু। ১৯৬৭ সালে মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘বেহুলা’। এতে সুচন্দার বিপরীতে নায়কের চরিত্রে প্রথম অভিনয় করেন। সিনেমাটি মুক্তির পর নায়করাজ ঢের প্রশংসা কুড়ান।

কাজের স্বীকৃতিস্বরূপ পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক সম্মাননা পেয়েছেন এই বরেণ্য অভিনয়শিল্পী।