বিনোদন

এমন গুণী অভিভাবক আর কোথায় পাবো: শাকিব খান

‘সাদেক বাচ্চু ভাই শুধু আমার সহশিল্পী ছিলেন না, তিনি চলচ্চিত্রে আমার অভিভাবকদের একজন ছিলেন। আমাকে তিনি আগলে রেখে ভালোর পথে এগিয়ে যাওয়ার পরামর্শ দিতেন। নিয়মিত আমার খোঁজখবর রাখতেন। বাচ্চু ভাই আমার প্রতি অদৃশ্য এক মায়া দেখাতেন। তিনি আর নেই- শোনামাত্র আমার ভেতরটা মোচড় দিয়ে উঠেছে।’- সাদেক বাচ্চুর মৃত্যুর পর ফেসবুক স্ট্যাটাসে কথাগুলো লিখেছেন চিত্রনায়ক শাকিব খান।

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চু আজ ১৪ সেপ্টেম্বর বেলা ১২টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার সঙ্গে অনেক সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক শাকিব খান। তাদের অসংখ্য স্মৃতি রয়েছে। বরেণ্য এই অভিনেতার মৃত্যুর খবর শুনে শাকিব খান ফেসবুক পেইজে শোক প্রকাশ করে একটি স্ট্যাটাস দিয়েছেন। 

শাকিব খান আরো লিখেছেন: ‘চলচ্চিত্রে এতগুলো বছর কাজ করে অনেকের সঙ্গে পরিচয় ও সুসম্পর্ক হলেও সবাই আপন হতে পারেনি। হাতে গোনা কিছু মানুষ হৃদয়ে ঠাঁই পেয়েছে। তাদেরই  একজন ছিলেন সাদেক বাচ্চু ভাই। তার সঙ্গে মন খুলে কথা বলতাম। সবকিছু শেয়ার করতাম। তিনি আমার ভালো কাজে যেমন উৎসাহ দিতেন, তেমনি মন্দ শুনলে খুব কষ্ট পেতেন। এমন গুণী অভিভাবক আর কোথায় পাবো?’

২০ বছর ধরে একসঙ্গে দু’জন পথ চলেছেন উল্লেখ করে শাকিব খান লিখেছেন: ‘মনে হচ্ছে আমি আমার কোনো এক স্বজনকে হারালাম। সংস্কৃতির সব মাধ্যমে সফল হওয়া একজনকে হারালাম।’ স্ট্যাটাসে সাদেক বাচ্চুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এই নায়ক।