বিনোদন

এখনো বিপদমুক্ত নন সৌমিত্র চ্যাটার্জি

ভারতীয় বাংলা চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ক্যানসারজয়ী ৮৫ বছর বয়সি এই অভিনেতাকে গত মঙ্গলবার কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

তবে অবস্থার অবনতি হওয়ায় গতকাল শুক্রবার রাতে তাকে কেবিন থেকে আইসিইউ-তে স্থানান্তর করা হয়। সেখানে মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, আজ শনিবার তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে তিনি এখনো বিপদমুক্ত নন।

হাসপাতালটির একজন কর্মকর্তার বলেন, প্রবীণ এ অভিনেতার সুস্থতার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে তার হাই ব্লাড সুগার এবং বয়স। তবে শনিবার সকাল থেকে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। রক্তচাপ স্বাভাবিক রয়েছে এবং শ্বাস-প্রশ্বাসে অসুবিধা হচ্ছে না। তার সুস্থ হতে হয়তো কিছুদিন সময় লাগবে।

করোনা সংকটের কারণে দীর্ঘ দিন টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির শুটিং বন্ধ ছিল। সতর্কতা মেনে সম্প্রতি শুটিংয়ের অনুমতি মেলে। যথাযথ সুরক্ষা মেনে শুটিংয়ে ফিরেছিলেন সৌমিত্র। নিজেকে নিয়ে তৈরি একটি তথ্যচিত্রের শুটিং করছিলেন তিনি। এর মধ্যেই তিনি করোনায় আক্রান্ত হন।