বিনোদন

ভারতের হাসপাতালে কেমন আছেন গায়ক আকবর?

ডায়াবেটিস, কিডনিসহ নানা রোগে ভুগছেন গায়ক আকবর। গত ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে গিয়েছিল। শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া হয়েছে এই শিল্পীকে।

বর্তমানে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আকবর। কিন্তু আকবর সেখানে কেমন আছেন? তা জানতে তার সঙ্গে যোগাযোগ করা হয়। আকবর রাইজিংবিডিকে বলেন—এখন মোটামুটি ভালো আছি। হাসপাতালে ভর্তি আছি। ডাক্তার দেখানো হচ্ছে। দেখা যাক কী হয়! সবাই আমার জন্য দোয়া করবেন।

কিডনির সমস্যার কথা জানিয়ে আকবর বলেন—এখানকার চিকিৎসকরা বলেছেন, কিডনির অবস্থা খারাপ। কিন্তু ডায়ালাইসিস করতে হবে না। চারদিনের ঔষধ দিয়েছেন। চারদিন পর আবার পরীক্ষা করাতে হবে। তারপর ফাইনাল ঔষধ দেবেন।

গত ১ অক্টোবর ভারতে গিয়েছেন আকবর। ১০ অক্টোবর থেকে তার প্রাথমিক চিকিৎসা শুরু করেন অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা। ভর্তি হওয়ার পর বেশকিছু পরীক্ষা করাতে বলেন তারা। চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী সব পরীক্ষা করিয়েছেন তিনি। তবে এখনো সব পরীক্ষার রিপোর্ট এখনো হাতে পাননি। আরো কয়েকদিন পর রিপোর্ট হাতে পাবেন।

আকবরের শরীরে ঘা হয়েছে। বুধবার (১৪ অক্টোবর) চর্মরোগ বিশেষজ্ঞ একজন চিকিৎসককে দেখিয়েছেন। কিছু ঔষধ খেতে দিয়েছেন। তবে শরীরের ঘাঁ সারতে একটু সময় লাগবে বলে জানিয়েছেন আকবর।

চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে মেয়ের সঙ্গে আকবর

ভারতে যাওয়ার আগে অর্থনৈতিক সংকটে পড়েছিলেন আকবর। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ সহায়তায় ভারতে চিকিৎসার জন্য গিয়েছেন তিনি। গত বছর গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী আকবরকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়ী পত্র) অনুদান দেন।

খুলনার পাইকগাছায় জন্ম আকবরের। তবে বেড়ে উঠেছেন যশোরে। সেখানে রিকশা চালাতেন। ছোটবেলায় গানের হাতেখড়ি না হলেও ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে উঠে আসা আকবরের ভরাট কণ্ঠ শ্রোতাদের মন কাড়ে।

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ শিরোনামের গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পান আকবর। পরবর্তীতে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে দর্শক মাত করেন এই শিল্পী।