বিনোদন

শিশু বয়সেই শ্লীলতাহানির শিকার হন এই বলিউড অভিনেত্রী

বলিউড অভিনেত্রী ফাতিমা সানা শেখ। শিশু বয়সেই শ্লীলতাহানির শিকার হন এই অভিনেত্রী। এক সাক্ষাৎকারে নিজেই এই তথ্য জানিয়েছেন ফাতিমা।

‘দঙ্গল’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী বলেন, ‘আমার বয়স যখন পাঁচ বছর তখন শ্লীলতাহানির শিকার হয়েছিলাম। না, আমার বয়স সেই সময় তিন বছর ছিল। বুঝতেই পারছেন যৌনতার বিষয়টি কোন পর্যায়ে রয়েছে। প্রতিনিয়ত আমাদের এর বিরুদ্ধে লড়াই করতে হয়। এটি প্রতিটি নারী, সংখ্যালঘু মানুষের প্রতিদিনের লড়াই। আশা করব, ভবিষ্যতে পরিস্থিতি ভালো হবে। ভবিষ্যত নিয়ে আমি আশাবাদী।’

এর আগেও ইন্ডাস্ট্রিতে সেক্সিজমের বিষয়ে কথা বলেনছেন এই অভিনেত্রী। তিনি বলেন, ‘আমি অনেককেই বলতে শুনেছি, একমাত্র যৌন সম্পর্কের মাধ্যমে সিনেমায় কাজ পাওয়া সম্ভব। আমার সঙ্গেও এমন ঘটনা ঘটেছে। কোনো কারণ ছাড়াই আমাকে বাদ দিয়ে অন্যজনকে কাজে নেওয়া হয়েছে। তবে আমি মনে করি, এটি বাদেও সবাইকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। সেক্সিজমের বিষয়টি সিনেমা জগতের সঙ্গে সমত্পর্ক যুক্ত। প্রত্যেক ইন্ডাস্ট্রিতেই এটি আছে।’

শিশুশিল্পী হিসেবে বলিউডে অভিনয় ক্যারিয়ার শুরু করেন ফাতিমা সানা শেখ। ‘চাচি ৪২০’ সিনেমায় তিনি কমল হাসানের মেয়ের চরিত্রে অভিনয় করেন। তবে ‘দঙ্গল’ সিনেমায় আমির খানের মেয়ের চরিত্রে অভিনয় করে বিশেষ পরিচিতি পান এই অভিনেত্রী। এছাড়া আমির খান ও অমিতাভ বচ্চনের সঙ্গে ‘থাগস অব হিন্দুস্তান’ সিনেমায় দেখা গেছে তাকে।

ফাতিমা সানা শেখ অভিনীত পরবর্তী সিনেমা ‘লুডো’। আগামী ১২ নভেম্বর নেটফ্লিক্স মুক্তি পাবে এটি। এছাড়া ‘সুরজ পে মঙ্গল ভারি’ সিনেমাতেও অভিনয় করছেন তিনি।