বিনোদন

ঢাকা শেকড় কলকাতায় মেলেছি ডালপালা: জয়া

‘কলকাতা আমার জীবনে বিচ্ছিন্ন কিছু নয়। ঢাকা যদি হয় শেকড়, কলকাতায় আমি ডালপালা মেলেছি। ওই যে আমার বাড়ির জানালা, তা তো যে কোনো বাড়ির চোখ। কলকাতার বাড়ির এই দীঘল চোখের জানালাটাই ছিল আমার মুক্তির দরজা। এর ভেতর দিয়ে বয়ে আসা হাওয়ার ঝাপটা কোথায় উড়িয়ে নিয়ে যেত—আমার ক্লান্তি, আমার অবসন্নতা। আহা, আমার মন ভালোর জানালা।’—কথাগুলো বলেন দুই বাংলার গুণী অভিনেত্রী জয়া আহসান।

কলকাতা ও ঢাকায় সমান্তরালভাবে কাজ করছেন জয়া আহসান। করোনা সংকট শুরুর সময়ে কলকাতা থেকে ঢাকায় ফেরেন তিনি। তারপর দীর্ঘদিন অন্য সবার মতো ঘরবন্দি সময় কেটেছে তার। করোনার কারণে তার বেশ কিছু কাজ থমকে ছিল। অবশেষে আবারো উড়ে গেলেন জয়ার প্রিয় কলকাতা শহরে। প্রিয় দীঘল চোখের জানালার টানে!

কলকাতার যোধপুর পার্কে বাড়ি নিয়েছেন জয়া। বুধবার (১৬ ডিসেম্বর) রাতে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে উড়ে যান তিনি। দীর্ঘ দিন পর প্রিয় শহরের প্রিয় বাড়িতে ফিরতে পেরে জয়ার উচ্ছ্বাসের শেষ নেই। আর সেই অভিব্যক্তি প্রকাশ করতে গিয়েই এসব কথা বলেন এই অভিনেত্রী।

তবে কলকাতা ফিরেই ব্যস্ত হয়ে পড়েছেন জয়া। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) থেকে আবারো কাজ শুরু করেছেন তিনি। আজ সন্ধ্যায় বাওয়ালি রাজবাড়িতে একটি বিজ্ঞাপনের শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী।