বিনোদন

জন্মদিনে নতুন গানের খবর দিলেন ধ্রুব গুহ

শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী ধ্রুব গুহ। অল্প সংখ্যক গানে কণ্ঠ দিয়েও কম সময়ের মধ্যে শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নেন তিনি। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) তার জন্মদিন। বিশেষ এ দিনকে ঘিরে তেমন কোনো পরিকল্পনা নেই এই সংগীতশিল্পীর।

বিশেষ এই দিনে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন, ‘জন্মদিনে প্রথমেই স্মরণ করছি ঈশ্বরকে। এর পর আমার পরম শ্রদ্ধেয় বাবা-মাকে। কারণ তাদের জন্যই এই সুন্দর পৃথিবীতে আমি আজকের ধ্রুব। তাদের প্রতি যেন আমার দায়িত্ব-কর্তব্য সবসময় পালন করতে পারি। আশীর্বাদ চাই সবার কাছে। আর আমি যেন এ দেশের গানপিয়াসী মানুষের জন্য আরো ভালো ভালো গান করে যেতে পারি, এটাই আমার চাওয়া।’

নতুন বছরে কাজের পরিকল্পনা জানিয়ে তিনি বলেন, ‘‘অনেকদিন হলো নতুন কোনো গান প্রকাশ পাচ্ছে না। যে কারণে নতুন একটি গান প্রকাশ করতে চাচ্ছি। ‘দাগা’ শিরোনামে একটি গানের কাজ প্রায় শেষ। খুব শিগগির গানটি প্রকাশ করব।’’

‘যে পাখি ঘর বুঝে না’ গানটি ২০১৫ সালের ১৮ জুলাই ইউটিউবে মুক্তি পায়। অফিশিয়াল ইউটিউব চ্যানেলের হিসাব অনুযায়ী এটি ধ্রুব গুহর প্রকাশিত দ্বিতীয় গান। এর আগে তার প্রথম প্রকাশিত গান ‘শুধু তোমার জন্য’ এবং তার গাওয়া তৃতীয় গান ‘আদরে রাখিও বন্ধু’ কোটিবার দেখার মাইলফলক অতিক্রম করেছে। এছাড়া ধ্রুব গুহর গাওয়া চতুর্থ গান ‘একলা পাখি’। এটিও দর্শক-শ্রোতাদের মধ্যে ভালো সাড়া ফেলেছে। সর্বশেষ এই শিল্পীর ‘তোমার ইচ্ছে হলে’ গানটি গত বছরের জুলাই মাসে প্রকাশিত হয়। এটি এই শিল্পীর গাওয়া পঞ্চম গান। মাত্র পাঁচটি গানে কণ্ঠ দিয়েই বহুল আলোচিত হয়েছেন ধ্রুব গুহ। কুড়িয়েছেন প্রশংসাও।

ধ্রুব গুহ নিজে খুব বেশি গানে কণ্ঠ না দিলেও তার ‘ধ্রুব মিউজিক স্টেশন’ থেকে নিয়মিত গানের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। এতে দেশের জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি ঝরেপড়া ও নতুন শিল্পীদের গান গাওয়ার সুযোগ দিচ্ছেন এই শিল্পী।