বিনোদন

বঙ্গবন্ধুর বায়োপিকের শিল্পীদের নিয়ে প্রীতি সম্মেলন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তার আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মাণ করছে চলচ্চিত্রটি। এটি পরিচালনা করছেন বলিউডের খ্যাতনামা নির্মাতা শ্যাম বেনেগাল।

আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে বায়োপিকটির প্রথম লটের শুটিং শুরু হবে। আগামী ২০ জানুয়ারি মুম্বাই যাবেন দেশের শিল্পীরা। শুটিং শুরুর আগে এক প্রীতি সম্মেলনের আয়োজন করে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। ১৪ জানুয়ারি রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে এই সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন সুন্দর একটি বায়োপিক নির্মাণে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে তার পত্নী সঙ্গীতা দোরাইস্বামী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীকও অংশ নেন। শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন দিলারা জামান, গাজী রাকায়েত, খায়রুল আলম সবুজ, নুসরাত ইমরোজ তিশা, ফেরদৌস, আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, সাব্বির আহমেদ, নুসরাত ফারিয়া, প্রার্থনা ফারদিন দীঘিসহ অনেকে।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমিকে দেখা যাবে। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ।