বিনোদন

শিশুদের উৎসবে আড্ডা দেবেন অর্ণব-সুনিধি

ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ১৪তম এই আসরে ৩৭টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র অংশ নিয়েছে। আগামীকাল (২ ফেব্রুয়ারি) এই উৎসবে শিশু কিশোর ও তরুণ চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে আড্ডা দেবেন তারকা সংগীতশিল্পী দম্পতি শায়ান চৌধুরী অর্ণব ও সুনিধি নায়েক। এদিন সন্ধ্যা ৬টায় নগরীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বসবে এই আড্ডা।

চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশের উদ্যোগে গত ৩০ জানুয়ারি শুরু হয়েছে এই উৎসব। শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন ও জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হচ্ছে এসব চলচ্চিত্র।

বিগত বছরের চেয়ে এবারের উৎসব কিছুটা ভিন্ন। স্বাস্থ্যবিধি মেনে পালিত হচ্ছে শিশুদের সিনেমার সবচেয়ে বড় উৎসব। সিনেমা দেখার জন্য কোনো ধরনের প্রবেশমূল্য না থাকলেও এ বছর মাস্ক পরিধানকে চলচ্চিত্র উৎসবের টিকিট হিসেবে বিবেচনা করা হচ্ছে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত। আগামী ৫ ফেব্রুয়ারি পর্দা নামবে এই উৎসবের।