বিনোদন

বউ আমার মুখের কথা কাইড়া নিতে চায়…

লুঙ্গি আর টি-শার্ট পরেছেন অভিনেতা শামীম হাসান সরকার। তার কপাল ও মুখে বাঁধা ব্যান্ডানা। তাতে লেখা—‘বউ আমার মুখের কথা কাইড়া নিতে চায়।’ তার সঙ্গে আরো বন্ধুরা রয়েছেন। তারা সবাই স্ত্রীর অত্যাচারের বিরুদ্ধে এক জোট হয়ে আমরণ অনশন করছেন। তাদের মূল ব্যানারে লেখা রয়েছে—‘নির্যাতিতা স্বামী ও তার বন্ধুদের আমরণ অনশন।’ এমন দৃশ্য দেখা যায় নগরীর উত্তরায়। আর এসবই দেখা যাবে ‘বাঘ বন্দি বিড়াল’ নাটকে।

প্রায় দেড় বছর আগে পরিচালক শহীদ-উন-নবী নির্মাণ করেন নাটক ‘বাঘ যখন বিড়াল’। মুক্তির পর নাটকটি বেশ দর্শকপ্রিয়তা লাভ করে। এ পর্যন্ত ইউটিউবে নাটকটি প্রায় ৯০ লাখের মতো ভিউ হয়েছে। বিরতি ভেঙে নির্মিত হচ্ছে নাটকটির সিক্যুয়েল। আগের মতো এবারো স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন শামীম হাসান সরকার ও সালহা খানম নাদিয়া।  

এ নাটকের আগের সিক্যুয়েলে স্ত্রীর সামনে ‘বিড়ালের’ মতো আচরণ করতেন শামীম হাসান। কিন্তু নতুন সিক্যুয়েলে এবার অনেকটা বদলে গেছে চরিত্রটি। এই সিক্যুয়েলে বদলে যাওয়া শামীমের নমুনা পাওয়া যায় আরেকটি দৃশ্যে। এতে দেখা যায়—বাহারি আলোয় ঝলমল করছে ঘর। উচ্চ শব্দে বাজছে গান। অতিথি হিসেবে হাজির হয়েছেন শামীম হাসান সরকারের বেশ কিছু মেয়ে ও ছেলে বন্ধু। কিছুক্ষণ পর বন্ধু-বান্ধবীদের সঙ্গে নাচতে শুরু করেন শামীম। এর মধ্যে অতিথিদের জন্য সফট ড্রিংকস নিয়ে ওই ঘরে প্রবেশ করেন শামীমের স্ত্রী সালহা খানম নাদিয়া। কিন্তু শামীম তাকে পাত্তাই দেন না!

নাটকটি নিয়ে দারুণ আশাবাদী সালহা খানম নাদিয়া। এ অভিনেত্রী বলেন—খুবই মজার একটি কাজ হচ্ছে। গত পার্টে শামীম হাসান সরকার স্ত্রীকে দেখে প্রচন্ড ভয় পেত। কিন্তু নতুন এই পার্টে প্রেক্ষাপট অনেকটা বদলে যাবে। বিস্তারিত আর কিছু বলা যাবে না। সবাইকে নাটকটি দেখার আহ্বান জানাচ্ছি।