বিনোদন

বঙ্গবন্ধুর বায়োপিকে তাজউদ্দীনের চরিত্রে ফেরদৌস নয় রিয়াজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত এই বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল।

জাতির পিতাকে নিয়ে নির্মাণাধীন চলচ্চিত্রের অংশ হতে পারাটা শিল্পীদের জন্য গৌরবের। এতে তাজউদ্দীন আহমদের চরিত্রে চিত্রনায়ক ফেরদৌসের অভিনয় করার কথা ছিল। হঠাৎ জানা গেল, এই চরিত্রে তার পরিবর্তে অভিনয় করবেন চিত্রনায়ক রিয়াজ।

সিনেমাটির বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার ও নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী রাইজিংবিডিকে বলেন, ‘ফেরদৌসের পরিবর্তে রিয়াজ থাকছেন। এটা সঠিক। এরই মধ্যে রিয়াজ শুটিংয়ে অংশ নিয়েছেন। দুজনই ভালো অভিনেতা। পরিচালনা পর্ষদ মনে করছেন রিয়াজ এই চরিত্রে অভিনয় করবেন। পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে এই পরিবর্তন আনা হয়েছে।’

গত ২৫ জানুয়ারি ভারতের মুম্বাইয়ে এই বায়োপিকের শুটিং শুরু হয়েছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরেফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে দেখা যাবে নুসরাত ইমরোজ তিশাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি অভিনয় করবেন। 

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন—খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ।