বিনোদন

উত্তর আমেরিকায় যাত্রা শুরু করলো বঙ্গ

কানাডিয়ান র‌্যাপার শেন ম্যাকের সঙ্গে চুক্তিবদ্ধ হলো দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ। এর মাধ্যমে প্রথমবারের মতো বঙ্গ তার নেটওয়ার্ক প্রসারিত করলো উত্তর আমেরিকায়। বিশ্বজুড়ে বঙ্গের ৫০০ এর বেশি অংশীদার রয়েছে।

শেন ম্যাক কানাডার ভ্যানকুভার সিটির একজন মিউজিশিয়ান ও শিল্পী। তার কমিউনিটিতে দারুণ জনপ্রিয় তিনি। এ পর্যন্ত শেন ম্যাকের ১৪টি গান মুক্তি পেয়েছে। আমেরিকা, কোস্টারিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের শহরের রাস্তায় পারফর্ম করেছেন। তার পরবর্তী প্রজেক্টের মাধ্যমে ভ্যানকুভারের বর্তমান র‌্যাপের চিত্র পরিবর্তন করার স্বপ্ন দেখেন শেন ম্যাক। এমন দক্ষ ও প্রতিভাবান একজন শিল্পীর সঙ্গে কাজ শুরু করতে পেরে গর্বিত বঙ্গ কর্তৃপক্ষ।

বঙ্গ কর্তৃপক্ষ জানিয়েছেন, শেন ম‌্যাক বাংলাদেশ সফরের পরিকল্পনা করেছেন। বঙ্গর সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীদের সঙ্গে কাজ করার পরিকল্পনার কথাও জানিয়েছেন এই শিল্পী।

অংশীদার হিসেবে শেন ম্যাককে চ্যানেল ম্যানেজমেন্ট, অপটিমাইজেশন, মনিটাইজেশন, কপিরাইট প্রোটেকশন, ভিডিও এডিটিংসহ অন্যান্য পরিষেবাগুলো দেবে বঙ্গ। নতুন এই অংশীদারিত্ব নিয়ে খুবই আশাবাদী বঙ্গ কর্তৃপক্ষ এবং উত্তর আমেরিকায় তাদের নেটওয়ার্ক প্রসারের অপেক্ষায় রয়েছে।  

দক্ষিণ এশিয়ার অন্যতম শীর্ষ কনটেন্ট ডিস্ট্রিবিউটর নেটওয়ার্ক বঙ্গ। এরই মধ্যে ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কায় নিজেদের জায়গা করে নিয়েছে। সৃজনশীল ও মেধাবী কনটেন্ট ক্রিয়েটরদের সহায়তায় ইউটিউব, ফেসবুক এবং থার্ড পার্টি ওটিটি প্ল্যাটফর্মগুলোতেও নিজস্ব চ্যানেলের মাধ্যমে কনটেন্ট প্রকাশ করছে। সংবাদ, বিনোদন, ধর্ম, ফ্যাশন, সৌন্দর্য, সংগীত, নৃত্যসহ নানা ধরনের কনটেন্ট ক্রিয়েটরদের সঙ্গে কাজ করে বঙ্গ।