বিনোদন

ফারুকীর জন্মদিনে তিশার সারপ্রাইজ

নাটক-বিজ্ঞাপন দিয়ে নির্মাণ ক‌্যারিয়ার শুরু করেন জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। চলচ্চিত্র নির্মাণ করেও পেয়েছেন জনপ্রিয়তা। রোববার (২ মে) এই নির্মাতার ৪৮তম জন্মদিন। ১৯৭৩ সালের ২ মে ঢাকার নাখালপাড়ায় জন্মগ্রহণ করেন ফারুকী। করোনা সংকটের কারণে ঘরবন্দি কাটছে বিশেষ দিনটি।

জীবনসঙ্গী হিসেবে ফারুকী বেছে নিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে। বিয়ের পর প্রতিবছরই এই নির্মাতার জন্মদিনে সারপ্রাইজ দিয়ে থাকেন তিশা। এবারো দিবেন। কিন্তু সারপ্রাইজের বিষয়টি আগেই জেনে গেছেন বলে জানিয়েছেন এই নির্মাতা।

ফারুকী বলেন, ‘জীবন কঠিন! কেবল ভালোবাসাই এই কঠিন দুর্বহ জীবনটারে আনন্দময় করে তোলে। আমি সৌভাগ্যবান আপনাদের ভালোবাসা পেয়ে! আরো একটা জন্মদিন মানে আপনাদের সাথে আরো একটা বছর! দোয়া করবেন যেন সুস্থ এবং আনন্দে থাকি।’

তিশার দেওয়া সারপ্রাইজ নিয়ে ফারুকী বলেন—‘আজকে আমি ভাবতেছিলাম এবার কি সারপ্রাইজ দেয় তিশা! যদিও সে আপাতত কেবল ঘরোয়া কেকের মাধ্যমেই লকডাউন জন্মদিন আয়োজন করেছে। কিন্তু আমি গোপনে জেনে ফেলেছি আমার জন্য কি সারপ্রাইজ আসছে। এটা আবার আপনারা কেউ তাকে বলবেন না!’

করোনার কারণে ফারুকী তার বিশেষ দিনে বিশেষ কোনো আয়োজন রাখেননি। তবে ফেসবুক-মুঠোফোনে ভক্ত-অনুরাগীদের ভালোবাসা আর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। তবে বরাবরের মতো স্ত্রী তিশা এবারো ঘরেই কেক বানিয়ে ফারুকীকে চমকে দিয়েছেন।

ফারুকী নির্মিত প্রথম চলচ্চিত্র ‘ব্যাচেলর’। তারপর তিনি নির্মাণ করেন ‘মেড ইন বাংলাদেশ’। এরপর উপহার দিয়েছেন ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’ ও ‘ডুব’। তার নির্মিত ‘শনিবার বিকেল’ মুক্তির অপেক্ষায় আছে।