বিনোদন

মিঠুনের বিরুদ্ধে মামলা

অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নির্বাচনী প্রচারে উস্কানিমূলক বক্তব‌্যের অভিযোগে বৃহস্পতিবার (৭ মে) কলকাতার মানিকতলা থানায় এ মামলা করেছে উত্তর কলকাতা যুব তৃণমূল। একই অভিযোগ আনা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও। ভারতীয় একাধিক সংবাদমাধ‌্যম এ খবর প্রকাশ করেছে।

বিধানসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমাবেশে আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দেন মিঠুন চক্রবর্তী। সেখানে বক্তব‌্য দিতে গিয়ে নিজের অভিনীত সিনেমার জনপ্রিয় সংলাপ বলেছিলেন মিঠুন। মামলার এজাহারে বলা হয়েছে, মিঠুনের ওই সব সংলাপের কারণে রাজ‌্যে উত্তেজনা ছড়িয়েছে। একজন তারকা হিসেবে প্রকাশ্য মঞ্চে এই ধরনের সংলাপের ব্যবহার করে মিঠুন দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন।

দীর্ঘদিন তৃণমূল কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন মিঠুন চক্রবর্তী। তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সদস্যও করা হয় তাকে। পাঁচ বছর আগে একটি চিটফান্ড মামলায় নাম জড়ায় মিঠুনের। একটি অর্থলগ্নি সংস্থার কাছ থেকে আর্থিক সুবিধা পাওয়ার অভিযোগ ওঠে। এরপর রাজনীতির মাঠ থেকে সরে দাঁড়ান মিঠুন। শারীরিক অবস্থার কারণ দেখিয়ে ২০১৬ সালের শেষের দিকে রাজ্যসভার সাংসদ পদও ত্যাগ করেন মিঠুন।