বিনোদন

রংপুরে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার রবিবার

বিনোদন প্রতিবেদকঢাকা, ১ মার্চ : রংপুরের ঐতিহ্যবাহী তাজহাট জমিদার বাড়িতে ধারণ করা ইত্যাদি’র পর্বটি প্রচারিত হবে ২ মার্চ রবিবার রাত ১০টার ইংরেজী সংবাদের পর।

এ বিষয়ে ইত্যাদির প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুণ অডিওভিশন জানিয়েছে, প্রশংসিত এই পর্বটি গত বছরের ১৬ই মার্চ কয়েক হাজার দর্শক নিয়ে তাজহাট জমিদার বাড়ির সামনে অনুষ্ঠানটি ধারণ করা হয়। দর্শকদের অনুরোধেই এই পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে-এ এটি দেখানো হবে।

আরও জানা গেছে, বিষয়বৈচিত্রে ভরপুর ‘ইত্যাদি’র এই পর্বে ছিল বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। এই পর্বে প্রকৃতির মধ্যে জীবনকে ঘনিষ্ঠভাবে দেখা শিল্পী মতিউর রহমানের উপর একটি চমৎকার পরিবেশ সচেতনতামূলক প্রতিবেদন ছিল। নোয়াখালীর তেতিয়া গ্রামের ইমাম হোসেন সবুজের তৈরী অসাধারণ সব শিল্পকর্মের উপর একটি অবাক করা প্রতিবেদন। এছাড়াও ছিল শেরপুরের এক অভূতপূর্ব ভালোবাসার জুটি শিপন আহমেদ ও মেরিনা মোস্তারির গল্প।

এছাড়া ছিল ভাওয়াইয়ার জন্মভূমি রংপুরের ভাওয়াইয়া গানের কিংবদন্তী শিল্পী রথীন্দ্রনাথ রায়ের কণ্ঠে ভাওয়াইয়া গান। ছিল স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী’র পরিবেশনায় জনপ্রিয় একটি ভাওয়াইয়া গানের সাথে নৃত্য। এছাড়াও ছিল একটি বিষয় ভিত্তিক দলীয় সঙ্গীত। যেখানে নৃত্য পরিবেশন করেছে ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পীরা।

এবার ‘ইত্যাদি’র দর্শক বাছাই করা হয়েছে বৃহত্তর রংপুর ও তাজহাটকে নিয়ে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। নির্বাচিত দর্শকদের দিয়ে করা হয় ২য় পর্ব। এছাড়াও ছিল মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব। এছাড়াও এবারের ‘ইত্যাদি’তে বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে ছিল বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

   

রাইজিংবিডি / রাশেদ শাওন