বিনোদন

‘চরের মাস্টার’ টেলিফিল্মের ভার্চুয়াল আড্ডায় যোগ দিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

বাংলা সাহিত্যকে পর্দায় তুলে ধরার লক্ষ্যে সম্প্রতি দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ নিয়ে এলো বঙ্গ বব (বেজড অন বুক) প্রজেক্ট। বব প্রজেক্টের সিজন-১ এ বঙ্গ এই ঈদে নিয়ে এসেছে জনপ্রিয় সাতটি বইয়ের গল্প নিয়ে সাতটি টেলিফিল্ম। এই উদ্যোগকে সফল করতে বঙ্গ নিয়মিত আয়োজন করে চলেছে ভার্চুয়াল আড্ডা ‘বঙ্গ বব লাইমলাইট’।

গত বুধবার, ‘বঙ্গ বব লাইম লাইট উইথ চরের মাস্টার’ ফেসবুক লাইভ এর ভার্চুয়াল আড্ডা'য় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ‘চরের মাস্টার’ টেলিফিল্মটি নির্মাণ করা হয়েছে তরুণ লেখক রাহিতুল ইসলাম রচিত ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ থেকে। 

‘চরের মাস্টার’ টেলিফিল্মটির গল্প এগিয়েছে এক স্বপ্নবাজ তরুণকে ঘিরে, যে কিনা শহুরে বিলাসি জীবন ছেড়ে পাড়ি জমিয়েছিলেন অজোপাঁড়া গায়ে, যার উদ্দেশ্যে ছিল গ্রামাঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া। ব্যাক্তিগত ও সামাজিক নানান বাধা বিপত্তি পেড়িয়েও নিজের স্বপ্ন পূরণের মধ্য দিয়ে তার এই যাত্রা সম্পন্ন করে স্বপ্নবাজ তরুণটি। 

বঙ্গ বব সিজন ওয়ানে ‘চরের মাস্টার’ টেলিফিল্মটির ট্রেলার প্রকাশিত হওয়ার পর, আলোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ এর সিইও আহাদ মোহাম্মদ ভাই, ভার্চুয়াল আড্ডা'য় তার আনুষ্ঠানিক বক্তব্যের শুরুতেই বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন দেশের সামগ্রিক যোগাযোগ ও প্রযুক্তি ব্যবস্থার উন্নয়নের জন্য। এ সময় তিনি আরও বলেন ‘আমরা এই প্রজেক্টটি নিয়ে খুবই উচ্ছ্বসিত এবং আমরা আশা করি ভবিষ্যতেও একইভাবে আমাদের নিজস্ব গল্প দিয়েই আমরা দর্শকদের আরো বিনোদন দিতে পারবো।’

টেলিফিল্মটিতে ডিজিটাল বাংলাদেশের সাফল্যের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘বিভিন্ন গ্রামাঞ্চলে আমি যখন যাই এবং তরুণদের সাথে আমার কথাবার্তা হয়, তখন বুঝতে পারি তাদের বেশিরভাগই হয় শহরে নয়তো বিদেশ যেতে চায়। সেরকম একটি অবস্থান থেকে রাহিতুল অসাধারণ একটি প্রেক্ষাপটকে তার গল্পে ফুটিয়ে তুলেছেন, যা খুবই অনুপ্রেরণামূলক! বঙ্গ বব প্রজেক্টটি নিয়ে আমি খুবই আশাবাদী এবং ব্যাক্তিগতভাবে ‘চরের মাস্টার’ টেলিফিল্মটি দেখার জন্য অপেক্ষায় আছি।’

‘চরের মাস্টার’ টেলিফিল্মটির রচয়িতা তরুণ লেখক রাহিতুল ইসলাম জানান, গ্রামের ফ্রিল্যান্সারদের নিয়ে একটি ওয়ার্কশপে অংশগ্রহণ করার পরই এই গল্পের প্লটটি তার মাথায় আসে। তিনি বঙ্গকে ধন্যবাদ জানান বঙ্গ ববের প্রথম সিজনেই তার রচিত উপন্যাস বাছাই করার জন্য। 

বঙ্গ বব লাইমলাইট শো এর ভার্চুয়াল আড্ডাটিতে প্রিয়াংকা চৌধুরীর উপস্থাপনায় উপস্থিত ছিলেন চরের মাস্টার টেলিফিল্মটির পরিচালক ভিকি জাহেদ, অভিনেতা খায়রুল বাসার, মাসুম আজিজ, বঙ্গ-এর সিওও ফায়াজ তাদের ও চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমানসহ আরও অনেকে।