বিনোদন

যৌন নিগ্রহের শিকার, ১৯ বছরেই অন্তঃসত্ত্বা হয়েছিলেন গাগা

মার্কিন গায়িকা-অভিনেত্রী লেডি গাগা। শুক্রবার (২১ মে) তাকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র মুক্তি পেয়েছে। এতে নিজের তিক্ত কিছু অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি।

‘দ্য মি ইউ কান্ট সি’ প্রামাণ্যচিত্রে লেডি গাগা বলেন, “আমার বয়স ছিল ১৯। গানের পেশায় ছিলাম। একজন প্রযোজক আমাকে বলেছিল, ‘তোমার পোশাক খুলে ফেলো।’ আমি বলেছিলাম, না। এবং সেখান থেকে বের হয়ে গিয়েছিলাম।”

‘তারা বলেছিল, আমার সকল গানের রেকর্ড পুড়িয়ে ফেলবে। বার বার এগুলো বলতেই থাকতো। পরবর্তী সময়ে আমি স্তব্ধ হয়ে যায় এবং এরপর…আমি মনে করতে পারি না।’ অশ্রুসিক্ত চোখে বলে গাগা।

তবে ৩৫ বছর বয়সী গাগা সেই ব্যক্তির নাম প্রকাশ করেননি। এর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘সেই ব্যক্তির মুখ কখনো দেখতে চাই না।’

এই গায়িকা জানান, ওই প্রযোজক তাকে অন্তঃসত্ত্বা অবস্থায় তার মা-বাবার বাড়ির পাশে রেখে যায়। এর আগে কয়েক মাস স্টুডিওতে বন্দি ছিলেন তিনি। এই ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়েন এবং তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। গাগা বলেন, ‘আমি মানসিকভাবে পুরো বিপর্যস্ত হয়ে পড়েছিলাম এবং কয়েক বছর আর আগের মতো স্বাভাবিক হতে পারিনি। মনে হচ্ছিল, আমার মস্তিষ্ক অফলাইনে চলে গেছে। বুঝতে পারছিলাম না কেন সবাই আমার মতো ভয় পায় না। কিন্তু আমি অন্য রকম মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়েছিলাম। মনে হতো এক টুকরো কালো মেঘ সব সময় অনুসরণ করছে এবং মনে করিয়ে দিচ্ছে, তুমি মূল্যহীন এবং তোমার মরে যাওয়াই ভালো।’

এই অবস্থা থেকে সেরে উঠতে প্রায় আড়াই বছর সময় নিয়েছেন গাগা। তিনি বলেন, ‘এটি থেকে বের হতে আমি সব রকম চেষ্টাই করেছি।’