বিনোদন

বিতর্কের মুখে সামান্থার ওয়েব সিরিজ

ভারতীয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা আক্কিনেনি। ‘দ্য ফ্যামিলি ম্যান টু’ ওয়েব সিরিজের মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে পা রাখতে চলেছেন। কিন্তু শুরুতেই বিতর্কের মুখে এটি।

সম্প্রতি মুক্তি পায় ‘দ্য ফ্যামিলি ম্যান টু’ ওয়েব সিরিজটির ট্রেইলার। এতে সামান্থা আক্কিনেনির চরিত্র নিয়েই মূলত বিতর্ক। ওয়েব সিরিজটিতে এই অভিনেত্রীকে একজন তামিল বিদ্রোহীর চরিত্রে দেখা গেছে, যার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর যোগাযোগ আছে। এখানেই শেষ নয়, সামান্থার পোশাকের সঙ্গে লিবারেশন টাইগার্স অব তামিল ইলম-এর ইউনিফর্মের মিল খুঁজে পেয়েছেন কেউ কেউ।

এরপরই এটি নিয়ে আপত্তি তুলেছে তামিলনাড়ু সরকার। এটির মুক্তি বন্ধ করতে ইতোমধ্যে কেন্দ্রীয় সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে চিঠিও পাঠানো হয়। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও এটি নিষিদ্ধে দাবি জানানো হয়েছে।

চিঠিতে তামিলনাড়ু সরকার দাবি করেছে, ‘দ্য ফ্যামিলি ম্যান টু’ ওয়েব সিরিজে লিবারেশন টাইগার্স অব তামিল ইলমের যোদ্ধাদের অপমান করা হয়েছে। এছাড়া এতে উল্লেখ রয়েছে, এই ওয়েব সিরিজ ‘নিন্দনীয়’ ও ‘বিদ্বেষমূলক’।

এর আগে ‘দ্য ফ্যামিলি ম্যান টু’ ওয়েব সিরিজের বিরোধিতা করেন রাজ্যসভার সাংসদ ভায়কো।

২০১৯ সালে ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজের প্রথম সিজন মুক্তি পায়। এটি পরিচালনা করে রাজ নিদিমারু ও কৃষ্ণা ডি কে। প্রথমটি তুমুল দর্শকপ্রিয় হওয়ায় এর দ্বিতীয় সিজন নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। আগামী ৪ জুন থেকে অ্যামাজন প্রাইমে এটি প্রচারের কথা রয়েছে।