বিনোদন

অ্যাকাডেমি’র আমন্ত্রণ পেলেন বিদ্যা-একতা

দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের পক্ষ থেকে সদস্য হওয়ার আমন্ত্রণ পেলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান ও নির্মাতা একতা কাপুর।

চলতি বছর বিশ্বের ৫০ দেশ থেকে ৩৯৫ জন নতুন সদস্য নেওয়ার পরিকল্পনা করেছেন অ্যাকাডেমি কর্তৃপক্ষ। ‘ক্লাস অব ২০২১’-এর এই তালিকায় রয়েছেন বিদ্যা ও একতা। এছাড়া একতা কাপুরের মা শোভা কাপুরও তালিকায় আছেন।

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন বিদ্যা। তার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে— ‘কাহানি’, ‘তুমহারি সুলু’, ‘পা’, ‘ভুল ভুলাইয়া’, ‘পরিণীতা’, ‘ববি জাসুস’, ‘শকুন্তলা দেবী’ প্রভৃতি। ‘ডার্টি পিকচার’ সিনেমার জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

একতা কাপুর ও তার মা শোভা কাপুর। বালাজি টেলিফিল্মসের মাধ্যমে ‘ড্রিম গার্ল’, ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন মুম্বাই’, ‘উড়তা পাঞ্জাব’, ‘দ্য ডার্টি পিকচার’ প্রভৃতি সিনেমা প্রযোজনা করেছেন। ভারতীয় টেলিভিশন নাটকের সম্রাজ্ঞী বলা হয় তাকে।

নতুন আমন্ত্রিত এই তালিকায় আরো আছেন— অস্কার জয়ী ইউ-জুং ইউন, এমারেলড ফেনেল ও ফ্লোরিয়ান জেলার। অন্য আমন্ত্রিত শিল্পীরা হলেন— হেনরি গোল্ডিং, ভেনেসা কিরবি, রবার্ট প্যাটিনসন এবং ইয়াহিয়া আব্দুল মাতিন প্রমুখ।

নতুন আমন্ত্রিতসহ অ্যাকাডেমির মোট সদস্য হবে ৯ হাজার ৭৫০।