বিনোদন

কেন শাহরুখের সঙ্গে সিনেমা করেননি বিদ্যা?

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের একজন বিদ্যা বালান। ‘কাহানি’, ‘ডার্টি পিকচার’সহ বেশ কয়েকটি দর্শকপ্রিয় ও ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এদিকে ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘হে বেবি’ সিনেমায় কিছু সময়ের জন্য বলিউডের রোমান্স কিং শাহরুখ খানের সঙ্গে বিদ্যাকে পর্দায় দেখা গেছে। তাদের মধ্যে বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলেও জুটি বেঁধে পুরো সিনেমায় অভিনয় করেননি।

এক সাক্ষাৎকারে এ বিষয়ে প্রশ্ন করা হলে বিদ্যা বালান বলেন, ‘আমি যখনই কোনো সিনেমার প্রচার করি তখনই আমাকে প্রশ্নটি করা হয়। অনেকেই শাহরুখ খানের সঙ্গে আমাকে পর্দায় দেখতে চান। কিন্তু এটি ঠিক এমনভাবে হয় না। আমাকে কখনো শাহরুখ খানের সিনেমার জন্য প্রস্তাব দেওয়া হয়নি। আশা করছি, ভবিষ্যতে প্রস্তাব পেলে ও চিত্রনাট্য পছন্দ হলে অবশ্যই আমরা একসঙ্গে কাজ করব।’

বিদ্যা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘শেরনি’। এটি পরিচালনা করেছেন অমিত মাসুরকার। সিনেমাটিতে আরো আছেন— শরৎ সাক্সেনা, বিজয় রাজ, নিরাজ কবি, বিজেন্দ্র কালা, ইলা অরুণ, মুকুল চাড্ডা প্রমুখ।

অন্যদিকে, ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জিরো’ সিনেমায় সর্বশেষ শাহরুখকে দেখা গেছে। এরপর স্বেচ্ছ্বায় বিরতিতে ছিলেন এই অভিনেতা। বর্তমানে যশরাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমার শুটিং করছেন তিনি। সিনেমাটিতে আরো অভিনয় করছেন— দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া প্রমুখ।