বিনোদন

পূজা দিয়ে বিতর্কে সারা আলী খান

বলিউড অভিনেতা সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলী খান। রোববার (১১ জুলাই) আসামের কামাখ‌্যা মন্দিরে পূজা দিয়েছেন তিনি। তারই কিছু কিছু ছবি সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করার পর বিতর্কের মুখে পড়েছেন এই অভিনেত্রী।

গুয়াহাটির এই মন্দির সতীপিঠ হিসেবে জনপ্রিয় হিন্দু ধর্মালম্বীদের কাছে। মন্দিরে পূজা দেওয়ার পর ফ্রেমবন্দি হন সারা আলী খান। প্রকাশিত ছবিতে দেখা যায়—সাদা রঙের কুর্তি-পাজামা পরেছেন সারা আলী খান। আর তার গলায় ঝুলছে আসামের বিখ্যাত ও পারম্পরিক পোশাক গামছা। ক‌্যাপশনে লিখেছেন—‘কামাখ‌্যা মন্দির, গুয়াহাটি, আসাম। শান্তি, কৃতজ্ঞতা, শ্রদ্ধা।’

সারা আলী খানের এসব ছবি ইনস্টাগ্রামে শেয়ার করার পর নেটিজেনদের অনেকে কুৎসিত আক্রমণ করছেন, অনেকে সাইফকন‌্যাকে ভালোবাসা জানিয়েছেন। কেউ কেউ সারা আলী খানের ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন তুলেছেন। এ নিয়ে চলছে তর্ক-বিতর্ক।

গত বছর ‘আতরাঙ্গি রে’ সিনেমার শুটিংয়ের জন্য মুম্বাইয়ে গিয়েছিলেন সারা আলী খান। তার সঙ্গে ছিলেন তার মা অমৃতা সিং। শুটিংয়ের ফাঁকে কাশি বিশ্বনাথ মন্দিরে গঙ্গা আরতিতে অংশ নেন সারা আলী খান। কিন্তু তার মন্দির দর্শন নিয়ে আপত্তি তুলেছিল কাশি বিকাশ সমিতি। তারা দাবি করেছিল—সারা আলী খান হিন্দু নন। এ নিয়েও তৈরি হয়েছিলে বিতর্ক।