বিনোদন

ডেলিভারি বয় থেকে অভিনেতা

অভিনেতা হর্ষবর্ধন রানে। ভারতের দক্ষিণী সিনেমাতেই বেশি দেখা যায় তাকে। তবে বলিউড সিনেমাতেও অভিনয় করেন।

সম্প্রতি হর্ষবর্ধন অভিনীত ‘হাসীন দিলরুবা’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এতে আরো আছেন তাপসী পান্নু ও বিক্রান্ত ম্যাসি। সিনেমায় তার অভিনয় দর্শকের নজর কেড়েছে।

তবে সিনেমার পর্দায় আসার আগে অনেক পরিশ্রম করতে হয়েছে হর্ষবর্ধনকে। ডেলিভারি বয় হিসেবে কাজ করতেন। অভিনেতা জন আব্রাহাম প্রযোজিত একটি সিনেমায় অভিনয় করছেন তিনি।

এক সাক্ষাৎকারে হর্ষবর্ধন রানে বলেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না জন স্যার আমার সিনেমার প্রযোজক। তার চোখের দিকে তাকিয়ে কথা বলতে আমার ভয় করে। ২০০৪ সালে স্যারকে আমি একটি হেলমেট ডেলিভারি করতে এসেছিলাম। সেই সময় দূর থেকে তাকে দেখি। আমি স্বপ্ন দেখতাম নায়ক হওয়ার। জন স্যারের মতো করে নিজেকে দেখতে চাইতাম। আমি তার ভক্ত প্রথম থেকেই। এরপর এতগুলো বছর অনেক কষ্ট করে আজ সেই বলিউডেই আমি কাজ করছি। আর সৌভাগ্যবশত জন স্যারের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। স্যারের সিনেমাতেই আমি নায়কের ভূমিকায় অভিনয় করব।’

এই অভিনেতা আরো বলেন, ‘জন স্যার আমাকে বার বার বলেছেন, আমি যেন তাকে স্যার বলে না ডাকি। কিন্তু আমি কিছুতেই পারি না। স্যারকে দেখলেই আমার ২০০৮ সালের স্মৃতি মনে পড়ে যায়। তিনি আমার কাছে সারা জীবনই স্যার থাকবেন।’

সনম তেরি কসম সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছেন হর্ষবর্ধন রানে। এরপর হিন্দি ভাষার ‘পল্টন’, ‘তেইস’ সিনেমায়।অভিনয় করেছেন। ‘কুন ফায়া কুন’ সিনেমায় দেখা যাবে তাকে।