বিনোদন

করোনায় প্রাণ হারালেন সংগীতশিল্পী বর্ণ

করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন তরুণ সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তী। শনিবার (১৭ জুলাই) নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন ৩৫ বছর বয়েসী এই শিল্পী। এসব তথ‌্য নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী।

সাত দিনের বেশি সময় ধরে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বর্ণ চক্রর্তীকে। ফাহমিদা নবী বলেন, ‘লাইফ সাপোর্টে থাকলেও তার অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর শনিবার রাত ১০টা ৪১ মিনিটে মারা যান।’

তরুণ এই সংগীত পরিচালকের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে দেশের সংগীতাঙ্গনে। গীতিকার, সুরকার, গায়ক থেকে শুরু করে সংগীতভুবনের কেউই তার চলে যাওয়া মেনে নিতে পারছেন না। ফেসবুকে ছবি ও স্ট‌্যাটাস দিয়ে শোক প্রকাশ করেছেন অনেকে। এ তালিকায় রয়েছেন—সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, ইথুন বাবু প্রমুখ।

বর্ণ চক্রবর্তীর বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের পরিবেশে বেড়ে উঠেন তিনি। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিলেও তার পরিচিতি ছিল গানের মানুষ হিসেবে। ২০১২ সাল থেকে নির্মাণ করছিলেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র। গত ৯ এপ্রিল মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’।