বিনোদন

স্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন ফকির আলমগীর

বাংলাদেশের প্রখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। নন্দিত এই শিল্পীর ফুসফুস ৬০ শতাংশ সংক্রমিত হয়েছে। স্বাভাবিক নিয়মে তাকে খাবার খাওয়ানো সম্ভব হচ্ছে না। নল দিয়ে তরল খাবার খাওয়াতে হচ্ছে। রাইজিংবিডিকে এসব তথ‌্য জানিয়েছেন ফকির আলমগীরের স্ত্রী সুরাইয়া আলমগীর।

রোববার (১৮ জুলাই) দুপুরে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন সুরাইয়া আলমগীর। এ সময় তিনি হাসপাতালের উদ্দেশ‌্যে রওনা হয়েছেন। তা জানিয়ে তিনি বলেন, ‘উনার চেতনা আছে। আজ আমাদের সঙ্গে ভিডিও কলে স্বাভাবিকভাবে কথা বলেছেন। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আমরা এখন হাসপাতালে যাচ্ছি। বিকালে ডাক্তার ব্রিফ করবেন। তখন শরীরিক অবস্থার বিস্তারিত জানতে পারবো।’

গত ১৫ জুলাই, রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয় ফকির আলমগীরকে। তারপর থেকে সেখানেই চিকিৎধীন রয়েছেন এই শিল্পী।

ফকির আলমগীর ১৯৬৬ সালে ছাত্র ইউনিয়নের সক্রিয় সদস্য ছিলেন। রাজপথে বিভিন্ন আন্দোলনে তাকে বহুবার দেখা গেছে। ৬৯-এর গণঅভ্যুত্থানে গণসংগীত পরিবেশন করে বিশেষ ভূমিকা পালন করেন তিনি। একাত্তরের শব্দসৈনিক হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেও তিনি ছিলেন। শুধু তাই নয়, অস্ত্র হাতে শত্রুর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে লড়াই করেছেন।