বিনোদন

কেন পানমসলার বিজ্ঞাপন করেন জানালেন অমিতাভ

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। সিনেমার পাশাপাশি বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে দেখা যায় তাকে। এর মধ্যে পানমসলার বিজ্ঞাপনও রয়েছে।

এদিকে তামাক, গুটখা, পানমসলা জাতীয় দ্রব্য স্বাস্থ্যের জন্য ভীষণ ক্ষতিকর। সিনেমার পর্দায় এই জাতীয় দ্রব্যের ব্যাপারে সতর্কতামূলক বিজ্ঞপ্তি দেওয়া হয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই বিষয়ে অমিতাভ বচ্চনকে প্রশ্ন করেন তার এক ভক্ত। ‘বিগ বি’খ্যাত এই অভিনেতাকে উদ্দেশ্য করে লেখেন, ‘আপনি কেন পানমসলার বিজ্ঞাপন করেন? আপনি তো সকলের আদর্শ? তাহলে আপনার আর অন্যদের মধ্যে কী পার্থক্য রইল?’

এর উত্তরে অমিতাভ বচ্চন লেখেন, ‘প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি। কারও ব্যবসার ভালোর জন্য তার পাশে দাঁড়ানোর আগে ভাবতে নেই কেন সঙ্গ দিচ্ছি। হ্যাঁ, তবে ব্যবসার দিক থেকে দেখলে নিজের ব্যবসাটাও দেখতে হবে। এই বিজ্ঞাপনের জন্য আমি টাকা পাচ্ছি। তবে আপনার যদি মনে হয় আমার এটা করা ঠিক হচ্ছে না, তাহলে বলি, আমাদের ইন্ডাস্ট্রির অনেকেই কিন্তু এ কাজ করছে।’

বয়স আশির কাছাকাছি তবুও নিয়মিত সিনেমায় অভিনয় করছেন অমিতাভ। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ‘চেহরে’ সিনেমাটি। এছাড়া রণবীর কাপুর ও আলিয়া ভাটের সঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’, অজয় দেবগনের ‘মে ডে’ এবং নাগরাজ মঞ্জুলে পরিচালিত স্পোর্টস-ড্রামা ঘরানার ‘ঝুন্ড’ সিনেমায় দেখা যাবে তাকে।