বিনোদন

ছেলেবেলায় অমিতাভ যা হতে চেয়েছিলেন

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। তাকে বলা হয় হিন্দি সিনেমার ‘শাহেনশাহ’। তবে অভিনয় নয়, অন্য পেশা বেছে নিতে চেয়েছিলেন তিনি।

সিনেমার পাশাপাশি ছোট পর্দায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’ শোয়ের সঞ্চালনা করেন অমিতাভ। জনপ্রিয় এই গেম শোয়ে তিনি জানান, ছোট বেলায় পাইলট হতে চেয়েছিলেন বলিউডের ‘বিগ বি’খ্যাত এই তারকা।

অমিতাভ বচ্চন বলেন, ‘যখন ছোট ছিলাম পাইলট হতে চাইতাম এবং এয়ার ফোর্সে ভর্তির চিন্তা করেছিলাম। কিন্তু আমি বিমান চালাবো এটি আমার মা খুব ভয় পেতেন। আমারও একটি বিষয় নিয়ে দুশ্চিন্তা হতো, মনে হতো এত বড় পা নিয়ে আমি বিমানে কীভাবে ঢুকবো?’

শেষ পর্যন্ত পাইলট হওয়ার চিন্তা মাথা থেকে ঝেরে ফেলেন অমিতাভ। বর্তমানে হিন্দি সিনেমার ইতিহাসে অন্যতম সফল অভিনেতাদের একজন তিনি। প্রায় পাঁচ দশকের অভিনয় ক্যারিয়ারে ভক্তদের ভালোবাসার পাশাপাশি অসংখ্য পুরস্কার জিতেছেন তিনি।

অমিতাভ বচ্চন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘চেহরে’। পাশাপাশি বেশ কয়েকটি প্রজেক্ট নিয়ে ব্যস্ত তিনি। ‘কৌন বনেগা ক্রোড়পতি’ ছাড়াও অজয় দেবগনের ‘মে ডে’, নাগরাজ মঞ্জুলে পরিচালিত ‘ঝুন্ড’, প্রভাসের সঙ্গে নাগ অশ্বিন পরিচালিত পরবর্তী সিনেমায় দেখা যাবে তাকে। এছাড়া মুক্তির অপেক্ষায় অমিতাভ অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমাটিতে আরো অভিনয় করছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট।