বিনোদন

ভারতীয় ক্রিকেটের গৌরবগাথা রণবীরের ‘৮৩’ (ভিডিও)

জনপ্রিয় বলিউড অভিনেতা রণবীর সিং। তার বহুল প্রতীক্ষিত সিনেমা ‘৮৩’। মঙ্গলবার (৩০ নভেম্বর) মুক্তি পেয়েছে এর ট্রেইলার।

আন্ডারডগ থেকে বিশ্বকাপ শিরোপা হাতে নেওয়ার পেছনের গল্পই তুলে ধরা হয়েছে এই সিনেমায়। বিশ্বকাপ জেতার কথা শুনে সংবাদিকদের তাচ্ছিল্য, এরপর একের পর এক ম্যাচে কোণঠাসা অবস্থা থেকে ফিরে আসা এবং সর্বশেষ ট্রফি জেতা— ভারতীয় ক্রিকেটের গৌরবগাথা তুলে ধরা হয়েছে সিনেমায়।

ট্রেইলারের শুরুতে দেখা যায়, জিম্বাবুয়ের সঙ্গে ম্যাচে ভারতের বেহাল দশা। ৯ রানে ৪ উইকেটে পড়েছে। অন্যদিকে বাথরুমে গোসলে ব্যস্ত অধিনায়ক কপিল। এরপর নিজে ব্যাট হাতে দলকে জিতিয়ে দেন তিনি। এরপর বিশ্বকাপ জয়ের পেছনের নানা গল্প। পাশাপাশি মাঠ ও দর্শক গ্যালারির বিষয়টিও খুব চমৎকারভাবে ফুটে উঠেছে ট্রেইলারে।

সিনেমাটি পরিচালনা করেছেন কবির খান। ট্রেইলারে ১৯৮৩ সালে ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেবের ভূমিকায় দেখা গেছে রণবীর সিংকে। এতে কপিল দেবের স্ত্রীর চরিত্রে পর্দায় হাজির হয়েছেন দীপিকা পাড়ুকোন। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— তাহির রাজ বাসিন, অমৃতা পুরি, সাকিব সেলিম প্রমুখ।

আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি। হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।

‘৮৩’ সিনেমার ট্রেইলার দেখতে ক্লিক করুন