বিনোদন

জোভান-টয়ার ‘কান্না’

মফস্বলের একটি রেল স্টেশনে এসে নামে মুনতাসির। স্টেশন মাস্টারকে একটি ছবি দেখিয়ে জানতে চায়, মেয়েটিকে তিনি চিনেন কিনা। স্টেশন মাস্টার অবাক হয়ে তাকায়। মেয়েটি তো এক বছর আগে নিখোঁজ হয়েছে। যত দূর মনে পড়ে, বছরখানেক আগে থানার দারোগা এসে মেয়েটির ব্যাপারে জানতে চেয়েছিল। কিন্তু আপনি এই ছবি কোথায় পেলেন?

মুনতাসিরের হাতের ছবিতে মেয়েটি স্টেশনের প্ল্যাটফর্মে একা বসে আছে। দারুণ মিষ্টি একটা মুখ। তার ছলছল চোখ। গাল বেয়ে পানি পড়ছে। মুনতাসির ফটোগ্রাফার। বছরখানেক আগে এই স্টেশনে একবার এসেছিল। ভোরবেলা, ফাঁকা স্টেশন; তখন দূর থেকে ছবিটি তুলেছিল। স্টেশন মাস্টার মেয়েটির ঠিকানা বলতে পারে না।

মেয়েটিকে ওর বাবা জোর করে বিয়ে দিচ্ছিল। বিয়ের আগের দিন মেয়েটি পালিয়ে যায়। স্টেশন থেকে মুনতাসির থানায় গিয়ে ছবিটি দেখায়। সাব-ইন্সপেক্টর ছবিটি দেখে চিনতে পারে। কিন্তু মুনতাসির কী মেয়েটিকে খুঁজে পায়? এ প্রশ্নের উত্তর জানতে ‘কান্না’ শিরোনামের নাটকটি দেখার আহ্বান জানিয়েছেন এর নির্মাতা এল আর সোহেল। নাটকটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার। 

নাটকে মুনতাসিরের চরিত্র অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও হারিয়ে যাওয়া মেয়েটির চরিত্রে অভিনয় করেছেন মুমতাহিনা চৌধুরী টয়া। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—ফরহাদ বাবু, ফরহাদ লিমন, দাউদ নূর, আলম সোহাগ প্রমুখ। শনিবার (২২ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এনটিভিতে প্রচার হবে নাটকটি।