বিনোদন

সমিতি থেকে শাকিবের সদস্যপদ বাতিল!

দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে দিয়েছেন। পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সদস্য তিনি। কিছুদিন পর এই সংগঠনের নির্বাচন। এরই মধ্যে জানা গেলো, প্রযোজক সমিতির কিছু নিয়ম না মানায় তার সদস্যপদ বাতিল করা হয়েছে। বিষয়টি নিয়ে বেশ কয়েকজন প্রযোজক নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তারা এর সত্যতা নিশ্চিত করেন।

শাকিব খানের দীর্ঘদিনের বন্ধু প্রযোজক মো. ইকবাল বলেন, ‘চাঁদা না দেওয়াসহ বেশকিছু কারণে তার সদস্যপদ বাতিল করা হয়েছে।’ বিষয়টি নিয়ে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, ‘আমি যতদূর জানি চাঁদা নয়, তার আয়করের কাগজে কোনো একটা ঝামেলা হয়েছে। তাই তার সদস্যপদ বাতিল হয়েছে। তবে তিনি আপিল করতে পারবেন।’

এদিকে প্রযোজক সমিতির অফিস সহকারী সুমেন্দ্র রায় জানান, গত বছরের অক্টোবর পর্যন্ত শাকিব খানের চাঁদা পরিশোধ করা আছে। আয়কর পরিশোধের কাগজ জমা দেননি। এ ছাড়াও কিছু কাজগপত্র আপডেট করা হয়নি। তাই প্রাথমিক ভোটার তালিকায় তার নাম আসেনি। কিন্তু কাগজগুলো জমা দিয়ে আপিল করলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে।

আগামী ২১ মে এফডিসিতে এ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে নতুন করে ভোটার হালনাগাদ করা হয়েছে। এতে শাকিব খানের ভোটটি বাতিল করা হয়। অন্যদিকে, প্রযোজক হিসেবে শাকিব সর্বশেষ ‘বীর’ সিনেমা নির্মাণ করেন। তার এসকে ফিল্মসের ব্যানারে এটি মুক্তি পায়।

শাকিব খান দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তাই তাৎক্ষণিকভাবে এ বিষয়ে তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।