বিনোদন

দেশীয় প্ল্যাটফর্মে বাংলা ভাষায় আর মাধবনের সিনেমা

বাংলাদেশের অন্যতম বৃহত্তম বাংলা স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ। এ প্ল্যাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে ভারতের দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা আর মাধবনের ‘ইরুধি শুত্রু’। এটি বাংলায় ডাবিং করা হয়েছে। আগামী ১৫ এপ্রিল ‘আমার মোহাম্মদ আলী’ শিরোনামে মুক্তি পাবে সিনেমাটি।

প্রতিভাবান কিন্তু ব্যর্থ বক্সার প্রভু সেলভারাজের ভূমিকায় সিনেমাটিতে অভিনয় করেছেন আর. মাধবন। চরিত্রটির সঙ্গে নিজেকে খাপ খাওয়াতে অভিনেত্রী শিল্পা শেঠির দেওয়া ডায়েট চার্ট অনুসরণ করেন তিনি। এতে তার শরীর ও ওজনে ব্যাপক পরিবর্তন ঘটে। মাধবনের চরিত্রটি কলকাতার বক্সিং কোচ মোহাম্মদ আলী কামারের জীবন থেকে অনুপ্রাণিত। এতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন রিতিকা সিং, বাস্তব জীবনে তিনি প্রফেশনাল কিকবক্সার। এই স্পোর্টস ড্রামার চিত্রনাট্য রচনা করেছেন সিনেমাটির নির্মাতা সুধা কে।

এই চলচ্চিত্রের মাধ্যমে ভার্সেটাইল অভিনেতা আর. মাধবন দীর্ঘ ৪ বছর পর পুনরায় আলোচনায় ফিরে আসেন। এ সিনেমায় অভিনয় করে সেরা অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন তিনি। আর রিতিকা সেন এ সিনেমায় অভিনয় করে জিতে নেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তা ছাড়াও হিন্দি ও তামিল ইন্ডাস্ট্রিতে নবাগত হিসেবে ফিল্মফেয়ারে দুটি পুরস্কার লাভ করেন রিতিকা।

বঙ্গর হেড অব লাইসেন্সিং এবং ডিস্ট্রিবিউশন ক্যারোলিন হপনার বলেন, ‘‘ইরুধি শুত্রু’- ‘আমার মোহাম্মদ আলী’ অ্যাকশন, থ্রিল এবং রোমাঞ্চে পরিপূর্ণ একটি বিনোদনের প্যাকেজ। আমি বিশ্বাস করি এটি আমাদের দর্শকদের প্রত্যাশা সম্পূর্ণভাবে পূরণ করবে। পাশাপাশি সকল শ্রেণির দর্শকদের আনন্দিত করবে।’’

২০১৩ সালে দেশের বিনোদন জগতে পথচলা শুরু করে বঙ্গ। নাটক, সিনেমা, মিউজিক ভিডিও, শর্টফিল্ম, টেলিফিল্ম, লাইভ টিভি, ডকুমেন্টারিসহ ভিন্নধর্মী বিনোদনের ওয়ান স্টপ সলিউশন দিচ্ছে প্রতিষ্ঠানটি। বঙ্গ-তে রয়েছে রকমারি মৌলিক কনটেন্ট। প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন উপভোগ্য সব আন্তর্জাতিক কনটেন্ট ও প্রাইম টাইম স্পোর্টস ইভেন্ট। দর্শক যাতে যেকোনো সময় যেকোনো জায়গা থেকে সুস্থ সুন্দর বিনোদন উপভোগ করতে পারেন; সেই লক্ষ্যেই বঙ্গ তাদের প্ল্যাটফর্মে যুক্ত করছে নানা অরিজিনাল কনন্টেন্ট।

বঙ্গতে যুক্ত হতে চাইলে, গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপটি ডাউনলোড করে ভিজিট করুন: www.bongobd.com