বিনোদন

‘বলিউডের অনেক অভিনেতা ঠিক মতো হিন্দি বলতে পারেন না’

বলিউড নিয়ে নানা রকম মন্তব্য করে অতীতে আলোচনায় এসেছেন জনপ্রিয় সংগীতশিল্পী সোনা মহাপাত্র। আবারো বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।

সম্প্রতি এই গায়িকা দাবি করেছেন, বলিউডের অনেক অভিনেতা ঠিক মতো হিন্দি বলতে পারেন না। কিন্তু তারা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করে যাচ্ছেন। ‘শাট আপ সোনা’ নামের এক তথ্যচিত্রের শুটিং করছেন তিনি। এতে বলিউডের অন্ধকার দিক তুলে ধরতে চাইছেন সোনা। সম্প্রতি এক টক শোয়ে তার তথ্যচিত্র ও বলিউড নিয়ে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন গায়িকা।

তিনি বলেন, ‘দক্ষিণী ইন্ডাস্ট্রি নিজেদের সংস্কৃতিকে সবার সামনে তুলে ধরতে চায়। অন্যদিকে বলিউড দিন দিন ভারতীয় সংস্কৃতিকে দুর্বল করে তুলছে। বলিউডের অনেক অভিনেতা ঠিক মতো হিন্দি বলতে পারেন না। আমি পুষ্পা ও ট্রিপল আর দেখেছি। আমার খুব ভালো লেগেছে। তারা কত সুন্দর করে নিজেদের সংস্কৃতিকে ধরে রাখতে চায়। বলিউডে এসব নেই।’

বিভিন্ন সময় বলিউডের নানা অসঙ্গতি নিয়ে কথা বলেছেন সোনা। এর আগে বলিউড সুপারস্টার সালমান খানকে নিয়ে মন্তব্য করায় এই অভিনেতার ভক্তদের কাছ থেকে ধর্ষণের হুমকিও পেয়েছিলেন তিনি। ২০১৬ সালে ‘সুলতান’ সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানাতে গিয়ে নিজেকে ধর্ষিতার সঙ্গে তুলনা করেছিলেন সালমান। সেটির প্রতিবাদ করেছিলেন সোনা মহাপাত্র।