বিনোদন

৬০০ কোটি বাজেটের সিনেমায় কত পারিশ্রমিক নিয়েছেন রণবীর?

কয়েকদিন আগে মুক্তি পেয়েছে বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। এক সাক্ষাৎকারে সিনেমাটিতে রণবীরের পারিশ্রমিক নিয়ে কথা বলেছেন পরিচালক আয়ান মুখার্জি।

আয়ান দাবি করেছেন, অর্থের জন্য এই সিনেমায় অভিনয় করেননি রণবীর। সামান্য পারিশ্রমিকেই অভিনয় করেছেন। এই অভিনেতা সাধারণত যে পারিশ্রমিক নিয়ে থাকেন এর তুলনায় তা খুব কম। এই নির্মাতা বলেছেন, ‘সিনেমাটিতে প্রত্যেক তারকাই ব্যক্তিগত উদ্যোগে কাজ করেছেন। সবারই আত্মত্যাগ রয়েছে। আর এ কারণেই আমরা খুব খুশি, সিনেমাটি দর্শকদের পছন্দ হয়েছে।’

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার বাজেট প্রায় ৪১০ কোটি রুপি। এর সঙ্গে প্রচার মিলিয়ে সিনেমাটির খরচ ৬০০ কোটি রুপি। বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা এটি। এখন পর্যন্ত বক্স অফিসে ৩৭০ কোটি রুপির মতো আয় করেছে এই সিনেমা।

মোট তিনটি অংশে মুক্তি দেওয়া হবে ‘ব্রহ্মাস্ত্র’। প্রথমটির নাম ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান- শিবা’। আয়ান মুখার্জি পরিচালিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায় প্রমুখ। হিন্দির পাশাপাশি সিনেমাটি তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি দেওয়া  হয়েছে।