বিনোদন

তাদের ‘ভাঙন’

দুধকুমার নদী ভাঙনে সর্বস্ব হারিয়ে দিশেহারা মানুষ। বন্যার কারণে ঘরে খাবার নেই; গ্রামের স্কুলগুলো সব বন্ধ হয়ে যায়। দুধকুমার পাড়ের একমাত্র স্কুলটিও বন্ধ ঘোষণা করা হয়। সেই অজুহাতে শিক্ষকদের বেতনও বন্ধ করে দেওয়া হয়।

এ পরিস্থিতিতে রহিম মাস্টার আয় রোজগারের কোনো উৎস খুঁজে পায় না। রহিম মাস্টার স্কুল কমিটির কাছে ধর্ণা দিয়েও বকেয়া বেতন পায় না। রহিম মাস্টারের স্ত্রী নিপা কাজের খুঁজে বাড়ি বাড়ি যায়। ক্ষুধার যন্ত্রণায় রহিম মাস্টার, স্ত্রী নিপা ও তাদের একমাত্র আদরের মেয়ে নাইমা ভয়ংকর রূপে কান্না করে।

এ পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে ত্রাণ দেওয়া হয়। কিন্তু রহিম মাস্টার ও তার স্ত্রী কোনো ত্রাণ পায় না। ত্রাণের টাকা আর খাবার মেরে দেয় গ্রামের হাসু চেয়ারম্যান। স্কুল মাস্টারদের বকেয়া বেতনের টাকাও মেরে দেয় চেয়ারম্যান। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘ভাঙন’। রাজীব মণি দাস রচিত এ টেলিফিল্ম পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— ফজলুর রহমান বাবু, রুনা খান, জুলফিকার চঞ্চল, ফরহাদ হায়দার, জাদু ফরিদ প্রমুখ। আগামী ১২ অক্টোবর দুপুর ৩টায় চ্যানেল আইয়ে প্রচার হবে এটি।